বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam: সাচ্চা ভারতবাসী প্রমাণে কী করবেন? জানিয়ে দিলেন অসমের মুখ্যমন্ত্রী
অসমের মুখ্যমন্ত্রী, হিমন্ত বিশ্বশর্মা (ANI Photo) (Manash Das)

Assam: সাচ্চা ভারতবাসী প্রমাণে কী করবেন? জানিয়ে দিলেন অসমের মুখ্যমন্ত্রী

  • মুখ্যমন্ত্রী বলেন, কেউ কেউ বলেন এনআরসিতে নাম তোলা মানে নিজেকে ভারতীয় হিসাবে প্রমাণ করা। হয়তো সেই তালিকায় নাম থাকা মানে আপনি আইনগতভাবে ভারতবাসী। কিন্তু জাতীয় পতাকা ওড়ানো ও ভারতকে নিজের মাতৃভূমি হিসাবে মনে করা ভারতের প্রতি নিজের আবেগকে প্রকাশের অন্য়তম মাধ্যম।

উৎপল পরাশর

নাগরিকত্ব প্রমাণের জন্য এনআরসি তালিকায় নাম তোলাটাই যথেষ্ট নয়। ভারত মাতার সাচ্চা সন্তান হিসাবে নিজেকে প্রমাণ করার জন্য় জাতীয় পতাকা ওড়াতে হবে। বুধবার এমনটাই জানালেন অসমের মুখ্যমন্ত্রী। হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, ১৩ অগস্ট থেকে ১৫ অগস্ট পর্যন্ত কেউ জাতীয় পতাকা ওড়াতে ভুলবেন না। 

মুখ্যমন্ত্রী বলেন, সুতরাং সবাই তাঁদের নিকটবর্তী রেশন দোকানে যান। ১৬ টাকা দিয়ে তেরঙা পতাকা কিনবেন। এটা কিন্তু বিনামূল্যে দেওয়া হচ্ছে না কারণ প্রকৃত ভারতীয়রা অন্যের দেওয়া জাতীয় পতাকায় নয়, নিজেরা জাতীয় পতাকা কিনে ওড়াবেন।

উদলগিরি সোলার পাওয়ার প্লান্টের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিকে অসম সরকার ইতিমধ্যেই টার্গেট নিয়েছে মোট ৮ মিলিয়ন জাতীয় পতাকা ওড়ানো হবে। স্বাধীনতা ৭৫ বছর পূর্তি উপলক্ষে এই উদ্যোগ নেওয়া হচ্ছে।

তিনি বলেন, কেউ কেউ বলেন এনআরসিতে নাম তোলা মানে নিজেকে ভারতীয় হিসাবে প্রমাণ করা। হয়তো সেই তালিকায় নাম থাকা মানে আপনি আইনগতভাবে ভারতবাসী। কিন্তু জাতীয় পতাকা ওড়ানো ও ভারতকে নিজের মাতৃভূমি হিসাবে মনে করা ভারতের প্রতি নিজের আবেগকে প্রকাশের অন্য়তম মাধ্যম। 

 

বন্ধ করুন