সম্বিত পাত্রের টুইট করা ভিডিয়ো থেকে সংগৃহীত ছবি
সম্বিত পাত্রের টুইট করা ভিডিয়ো থেকে সংগৃহীত ছবি

'অসমকে বিচ্ছিন্ন করা হবে' মন্তব্যে শাহিনবাগ নেতার বিরুদ্ধে অভিযোগ হিমন্তের

  • আজ সকালে একটি ভিডিয়ো টুইট করেন বিজেপির সর্বভারতীয় মুখপাত্র সম্বিত পাত্র। সেখানে এক ব্যক্তির বক্তৃতা শোনা যায়। সম্বিতের দাবি, শাহিনবাগের যেখানে আন্দোলন চলছে, সেখানে ভিডিয়োটি তোলা হয়েছে।

'ভারত থেকে অসম বিচ্ছিন্ন করে দেওয়া'-র মন্তব্যের জন্য শাহিনবাগ আন্দোলনের উদ্যোক্তা শারজিল ইমামের বিরুদ্ধে অভিযোগ দায়ের করবে অসম সরকার। জানিয়েছেন সে রাজ্যের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

আজ সকালে একটি ভিডিয়ো টুইট করেন বিজেপির সর্বভারতীয় মুখপাত্র সম্বিত পাত্র। সেখানে এক ব্যক্তির বক্তৃতা শোনা যায়। সম্বিতের দাবি, শাহিনবাগের যেখানে আন্দোলন চলছে, সেখানে ভিডিয়োটি তোলা হয়েছে। ভিডিয়োতে বক্তাকে বলতে শোনা যায়, 'আমাদের কাছে পাঁচ লাখ লোক থাকলে আমরা উত্তর-পূর্বকে পাকাপাকিভাবে ভারত থেকে বিচ্ছিন্ন করতে পারি। পাকাপাকি না হলেও এক-দু'মাসের জন্য করতে পারি। রাস্তা, রেললাইনে এত জিনিস ফেলে দিন যে তা হটাতেই এক মাস লেগে যাবে। অসমকে বিচ্ছিন্ন করা আমাদের দায়িত্ব। ভারত ও অসম আলাদা হলে তবেই আমাদের কথা শুনবে। চিকেন নেক মুসলিমদের। মানে ওটা মুসলিম অধ্যুষিত এলাকা।'

বক্তার পরিচয় অবশ্য দেননি বিজেপির সর্বভারতীয় মুখপাত্র। তবে বিজেপি নেতাদের দাবি, ভিডিয়োয় যে ব্যক্তিকে দেখা গিয়েছে তিনি শারজিল। ভিডিয়োটি নিয়ে বিতর্কের ঝড় ওঠে। শাহিনবাগের আন্দোলনে দেশবিরোধী মন্তব্য করা হচ্ছে বলে সরব হন বিজেপি নেতারা।

এরইমধ্যে অসমের মন্ত্রী জানান, শারজিলের বিরুদ্ধে অভিযোগ করতে চলেছে তাঁদের বিজেপি সরকার। তিনি বলেন, 'শাহিনবাগ আন্দোলনের মূল উদ্যোক্তা শারজিল বলেছেন, ভারতের অন্যান্য অংশ থেকে অসমকে বিচ্ছিন্ন করে দেওয়া হবে। এই রাষ্ট্রদ্রোহী মন্তব্যের বিরুদ্ধে পদক্ষেপ করছে রাজ্য সরকার। তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়েরের সিদ্ধান্ত হয়েছে।'

বন্ধ করুন