বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam: এই প্রথম মন্ত্রিসভা সম্প্রসারণ করলেন হিমন্ত বিশ্বশর্মা, কারা পেলেন ঠাঁই?
দুই নতুন মন্ত্রীর সঙ্গে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ও রাজ্যপাল জগদীশ মুখী।(ANI Photo) (Manash Das)

Assam: এই প্রথম মন্ত্রিসভা সম্প্রসারণ করলেন হিমন্ত বিশ্বশর্মা, কারা পেলেন ঠাঁই?

  • হিমন্ত বিশ্ব শর্মার মন্ত্রিসভায় এই প্রথম সম্প্রসারণ করা হল। দুজন বিজেপি বিধায়ক তাঁর মন্ত্রিসভায় ঠাঁই পেলেন। 

উৎপল পরাশর

১৩ মাসের ক্যাবিনেটে এই প্রথম মন্ত্রিসভার সম্প্রসারণ করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। দুজন বিজেপি বিধায়ককে মন্ত্রী হিসাবে এই মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করা হয়েছে। এর পাশাপাশি মন্ত্রীত্বের পদে কিছু রদবদল হয়েছে।

নলবাড়ির বিধায়ক জয়ন্ত মাল্লা বুরাহ ও হাফলংয়ের বিধায়ক নন্দিতা গার্লোসা এদিন মন্ত্রী হিসাবে শপথবাক্য পাঠ করেন। এর জেরে বিজেপির মন্ত্রীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩জন, অসম গণ পরিষদের মন্ত্রীর সংখ্যা দুজন ও ইউনাইটেড পিপলস পার্টি লিবারেলের একজন মন্ত্রী থাকছেন।

৫০ বছর বয়সী জয়ন্ত মাল্লা বুরাহ এর আগে কংগ্রেসে ছিলেন। ২০১৫ সালে তিনি বিজেপিতে আসেন। হিমন্ত বিশ্বশর্মাও সেই সময় বিজেপিতে এসেছিলেন। তবে এর আগে তিনি মুখ্যমন্ত্রীর রাজনৈতিক সচিব হিসাবেও কাজ করেছিলেন। তিনি বলেন, দল ও মুখ্যমন্ত্রী যে দায়িত্ব আমায় দিয়েছেন তাতে আমি খুশি। আমি মানুষের সেবা করার জন্য সবরকম চেষ্টা চালিয়ে যাব।

এদিকে ৪৫ বছর বয়সী নন্দিতাদেবীর জুলজিতে মাস্টার ডিগ্রি রয়েছে। তাঁকে শক্তি, খনি, ও সংস্কৃতি দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে। দুজনকে নতুন ভাবে মন্ত্রিসভায় নেওয়ার পাশাপাশি সামগ্রিকভাবে অসমের মন্ত্রিসভায় কিছু আদলবদলও করা হয়েছে বলে সূত্রের খবর।

 

 

বন্ধ করুন