বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam HS Exam Result: কবে প্রকাশ হবে অসমের উচ্চমাধ্যমিকের ফল? দিনক্ষণ ঘোষণা মুখ্যমন্ত্রী হিমন্তের
অসমের উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশ হবে সোমবার (Saikat Paul)

Assam HS Exam Result: কবে প্রকাশ হবে অসমের উচ্চমাধ্যমিকের ফল? দিনক্ষণ ঘোষণা মুখ্যমন্ত্রী হিমন্তের

  • Assam HS Exam Result: অসম উচ্চ মাধ্যমিক শিক্ষা পরিষদ (AHSEC) আগীম ২৭ জুন, সোমবার দ্বাদশ শ্রেনির বোর্ড পরীক্ষার ফলাফল ঘোষণা করতে চলেছে। এদিন একটি টুইট করে একথা জানান অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। সেদিন সকাল ৯টায় ফল প্রকাশ করা হবে।

অসম উচ্চ মাধ্যমিক শিক্ষা পরিষদ (AHSEC) আগীম ২৭ জুন, সোমবার দ্বাদশ শ্রেনির বোর্ড পরীক্ষার ফলাফল ঘোষণা করতে চলেছে। এদিন একটি টুইট করে একথা জানান অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। সেদিন সকাল ৯টায় ফল প্রকাশ করা হবে। দুই লাখেরও বেশি শিক্ষার্থী তাদের দ্বাদশের বোর্ড পরীক্ষার ফলাফল ঘোষণার জন্য অপেক্ষা করছে অসমে। ফলাফল ঘোষণা করা হলে পরীক্ষার্থীরা তাদের মার্কশিটগুলি অফিসিয়াল ওয়েবসাইট ahsec.assam.gov.in এবং resultsassam.nic.in-এ চেক করতে পারবেন এবং তা ডাউনলোড করতে পারবেন।

অসমে এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ১৫ মার্চ থেকে। ১২ এপ্রিল পরীক্ষা শেষ হয়েছিল। প্রায় আড়াই লক্ষ শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিয়েছিলেন। অসম উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা প্রকাশ করবেন বলে আশা করা হচ্ছে। এর আগে, অসম বোর্ড দশম শ্রেণির ফলাফল ঘোষণা করেছিল। সেখানে অসমের মোট ৪০৫৫৮২ জন প্রার্থী HSLC পরীক্ষায় অংশ নিয়েছিল। তাদের মধ্যে ২২৯১৩১ বা ৫৬.৪৯% পাস করেছে। এই খারাপ ফলের জন্য বিভিন্ন স্কুলকে শোকজ নোটিশ পাঠানো হয়েছে সরকারের তরফে।

অসম উচ্চমাধ্যমিক ফলাফল ২০২২: কীভাবে পরীক্ষার ফলাফল দেখতে পারবেন:

- অসম বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যান – resultsassam.nic.in

- হোমপেজে, অসম ক্লাস ১২ ফলাফল ২০২২-এর লিঙ্কে ক্লিক করুন

- আপনার রোল নম্বর এবং অন্যান্য বিবরণ লিখুন

- আপনার স্ক্রিন অসম উচ্চমাধ্যমিকের ফলাফল ভেসে উঠবে।

বন্ধ করুন