বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam: মোবাইল নিয়ে পরীক্ষায়, হোয়াটস অ্য়াপে আসছে উত্তর, ফাঁস প্রশ্নপত্র

Assam: মোবাইল নিয়ে পরীক্ষায়, হোয়াটস অ্য়াপে আসছে উত্তর, ফাঁস প্রশ্নপত্র

প্রশ্নপত্র ফাঁস অসমে। প্রতীকী ছবি

HSLC পরীক্ষা শুরু হওয়ার ১৫ মিনিটের মধ্যেই সোশ্য়াল মিডিয়ায় প্রশ্নপত্র দেখতে পাওয়া যায়। সেটি ভাইরালও হয়ে যায়। এনিয়ে অনেকেই নানা মন্তব্য করা শুরু করেন। তবে সরকার এনিয়ে দ্রুত ব্যবস্থা নিয়েছে।

বিশ্ব কল্যাণ পুরকায়স্থ

অসমের কাছারে হাইস্কুল লিভিং সার্টিফিকেট পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ। কাছারের একটি স্কুলে এই প্রশ্নপত্র ফাঁস হয়ে যায় বলে অভিযোগ। একজন ছাত্রকে দেখা যায় পরীক্ষার সময় সে মোবাইল ব্যবহার করছে। হোয়াটস অ্য়াপের মাধ্য়মে তাকে উত্তর সাপ্লাই করা হচ্ছিল।

এদিকে অভিযোগ সামনে আসতেই রাজ্য়ের মুখ্যমন্ত্রী দ্রুত SEBA'র সচিব নারায়নরন নাথকে তলব করেন। যেখানে এই ধরনের অনিয়ম হয়েছে সেখানে পরীক্ষা বাতিল করার নির্দেশ দেওয়া হয়েছে। তবে এনিয়ে সেবার আধিকারিকদের প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

সূত্রের খবর, সোমবার অঙ্কের পরীক্ষা শুরু হয়েছিল সকাল ৯টায়। এদিকে কাছারের একটি সেন্টারে সকাল ৯.২০মিনিটে একজন ছাত্র মোবাইল নিয়ে ধরা পড়ে। সে মোবাইল নিয়েই পরীক্ষায় বসে গিয়েছিল। 

কাছারের ডেপুটি কমিশনার রোহন কুমার ঝা জানিয়েছেন, ওই ছাত্রের মোবাইল ফোনে দেখা গিয়েছে একটি হোয়াটস অ্যাপ গ্রুপ রয়েছে। সেখানেই সে উত্তর পাচ্ছিল। তার পরীক্ষা সঙ্গে সঙ্গে বাতিল করা হয়েছে। ওপর মহলে এনিয়ে রিপোর্ট পাঠানো হয়েছে। 

রোহন কুমার ঝা জানিয়েছেন, এটা সেভাবে প্রশ্নপত্র লিকের ঘটনা বলা যায় না। একটি বিচ্ছিন্ন ঘটনা। পরীক্ষা শুরু হওয়ার আগে যদি পাবলিক ডোমেনে প্রশ্ন পাওয়া যেত তবে সেটিকে প্রশ্নপত্র ফাঁস বলে উল্লেখ করা যেত। তবে তাকে বরখাস্ত করা হয়েছে। ওপরমহলে তার বিরুদ্ধে রিপোর্ট পাঠানো হয়েছে।একজনকে মোবাইল ফোন নিয়ে পাওয়া গিয়েছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। 

গত ৩ মার্চ পরীক্ষা শুরু হয়েছিল। কাছারের একাধিক স্কুলে দেখা যায় পরীক্ষার সময় বহিরাগতরা পাঁচিল টপকে ভেতরে যাওয়ার চেষ্টা করছে। এরপর পুলিশ স্থানীয় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। তারা পরীক্ষাকেন্দ্রে উত্তর সাপ্লাই করছিল। কর্তৃপক্ষ জানিয়েছে, আর হায়ার সেকেন্ডারি স্কুলে ৩ মার্চের ইংরাজি পরীক্ষা বাতিল করা হয়েছে। এই পরীক্ষায় নানা অনিয়ম ধরা পড়েছে। 

এর সঙ্গেই জানানো হয়েছে, ৬ মার্চের পরীক্ষা বাতিল হতে পারে। তবে সেই সেন্টারেই বাতিল হবে যেখানে পরীক্ষার্থীরা মোবাইল ব্যবহার করেছিলেন। 

এদিকে HSLC পরীক্ষা শুরু হওয়ার ১৫ মিনিটের মধ্যেই সোশ্য়াল মিডিয়ায় প্রশ্নপত্র দেখতে পাওয়া যায়। সেটি ভাইরালও হয়ে যায়। এনিয়ে অনেকেই নানা মন্তব্য করা শুরু করেন। তবে সরকার এনিয়ে দ্রুত ব্যবস্থা নিয়েছে। 

পুলিশ জানিয়েছে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছিল। তবে অভ্যন্তরীন ব্যবস্থায় পুলিশ হস্তক্ষেপ করতে পারে না। 

 

ঘরে বাইরে খবর

Latest News

ভুয়ো খবর: স্বাধীনতার পর তিনদশক ভারতের সব শিক্ষামন্ত্রীরা ছিলেন মুসলিম শনির বক্রী অবস্থানে ৬ রাশির ভাগ্যে আসবে পরিবর্তন, সর্বক্ষেত্রে পাবে তারা সাফল্য ভোটারদের আটকাতে নন্দীগ্রামে ভাঙা হল সেতু! 'অপহৃত' ২ TMC এজেন্ট, দাবি দেবাংশুর RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? শনিবারের মজা দ্বিগুণ বাড়িয়ে নিন, পড়ুন দিনের সেরা ৫ জোকস, আর বিন্দাস হাসুন IPL-এর ইতিহাসে সর্বোচ্চ ছক্কা হজম- পিযূষকে লজ্জার হাত থেকে মুক্তি দিলেন যুজি ইভিএমে 'বিজেপির ট্যাগ', ষষ্ঠ দফার ভোটের সময় চাঞ্চল্যকর অভিযোগ তৃণমূলের ‘‌মমতা বন্দ্যোপাধ্যায় সত্যি কথাই বলছেন’‌, প্রধানমন্ত্রীর মুখে শোনা গেল নতুন কথা সোনাক্ষীর সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যের আগে অস্বস্তিতে পড়েছিলেন জ্যাসন! কেন?

Latest IPL News

RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.