বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam Board Result: পাশ ৯৩.১% পড়ুয়া, প্রকাশ হল অসমের দশমের ফল
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

Assam Board Result: পাশ ৯৩.১% পড়ুয়া, প্রকাশ হল অসমের দশমের ফল

  • ফলাফল দেখা যাবে sebaonline.org - ওয়েবসাইটে। তাছাড়া resultsassam.nic.in এবং assamresult.in - ওয়েবসাইটেও ফল দেখা যাবে।

প্রকাশ হল অসম বোর্ডের দশমের ফল। একলাফে অনেকটা বাড়ল অসমের পাশের হার। গতবছর সেরাজ্যের বোর্ডে পাশ করেছিল ৬৪.৮ শতাংশ পড়ুয়া। এবার সেই হার বেড়ে ৯৩.১ শতাংশ হয়েছে। ২০২১ সালের SEBA অসম বোর্ড HSLC-র ফলাফল দেখা যাবে sebaonline.org - ওয়েবসাইটে। তাছাড়া resultsassam.nic.in এবং assamresult.in - ওয়েবসাইটেও ফল দেখা যাবে। ফল দেখতে ক্লিক করুন এখানে। এছাড়া www.results.shiksha, www.assam.shiksha, assamonline.in, indiaresults.com, exametc.com, schools9.com, assamjobalerts.com, assamresult.in, iresults.net, necareer.com- এই ওয়েবসাইটগুলিতে দেখা যাবে ফল।

এবছর ছেলেদের মধ্যে পাশের হার ৯৩.৩৪ শতাংশ। এদিকে মেয়েদের পাশের ৯২.২০ শতাংশ। প্রথম ডিভিশন মার্কস পেয়ে পাশ করে ৮৮ হাজার ৫২১ পড়ুয়া। তাছাড়া ১ লক্ষ ৬০ হাজার ২৯৮ জন দ্বিতীয় ডিভিশন এবং ১ লক্ষ ৪৮ হাজার ৩১৩ পড়ুয়া তৃতীয় ডিভিশনে পাশ করেছে।

উল্লেখ্য, কোভিডের কারণে এবছর পরীক্ষা বাতিল করা হয়েছিল অসম বোর্ডের। প্রায় ৪ লাখ পড়ুয়া এবছর পরীক্ষার জন্যে রেজিস্ট্রেশন করিয়েছিল। পরীক্ষা না হওয়ায় বিকল্প মূল্যায়নের মাধ্যমে এই পড়ুয়াদের মার্কস দেওয়া হচ্ছে। ডিজিটাল মার্কসশিট প্রকাশ করবে অসম বোর্ড। পরবর্তীতে উচ্চ মাধ্যমিক স্তরে স্কুলে ভরতি হতে সেই মার্কসশিটই গ্রহণ করা হবে বলে জানিয়েছে অসম বোর্ড।

এর আগে অতিমারী আবহে বোর্ড পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল অসমে। এর আগে বোর্ড পরীক্ষা ১১ মে নির্ধারিত করা হয়েছিল। তারপর সরকার তা স্থগিত করে দেয়। আবার ৮ জুন সরকার জানায়, অগস্টের প্রথম দুই সপ্তাহের মধ্যে দশম-দ্বাদশের পরীক্ষা নেওয়া হবে। তবে শেষ পর্যন্ত পরীক্ষা বাতিলের পথেই হাঁটে অসম সরকার। এরপর দুটি কমিটি গঠন করা হয় যারা দশম এবং দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার মূল্যায়ণ করে।

বন্ধ করুন