বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam: মেঘালয় সফরের ক্ষেত্রে তুলে নেওয়া হল বিধিনিষেধ, উঠল অসমের ব্য়ারিকেড

Assam: মেঘালয় সফরের ক্ষেত্রে তুলে নেওয়া হল বিধিনিষেধ, উঠল অসমের ব্য়ারিকেড

অসমের নম্বরপ্লেট সম্বলিত গাড়িগুলিতে মেঘালয়তে ঢোকার ক্ষেত্রে বারণ করা হচ্ছে  (PTI Photo) (HT_PRINT)

মঙ্গলবারের হিংসার ঘটনায় অন্তত ৬জনের মৃত্য হয়েছে। একাধিকজন আহত হয়েছেন। বেআইনী কাঠ বোঝাই একটি ট্রাককে ধরার পর থেকেই উত্তেজনা ছড়াতে থাকে।

হর্ষিত সওয়ারবাল

মেঘালয় সফরের ক্ষেত্রে যাবতীয় নিয়ন্ত্রণ তুলে নিলে অসম সরকার।মঙ্গলবার অসম-মেঘালয় সীমান্তে হিংসার ঘটনায় মৃত্যু হয়েছিল ৬জনের। এরপর থেকেই মেঘালয়ে যাওয়ার ক্ষেত্রে নানা বিধিনিষেধ আরোপ করা হয়েছিল।

গুয়াহাটি সিটি পুলিশের পক্ষে ডিসিপি সুধাকর সিং সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন,অসম-মেঘালয় সীমান্তের জোরাবাত এলাকা থেকে পুলিশ ব্যারিকেড সরিয়ে নিয়েছে। সমস্ত গাড়িকেই মেঘালয়ে ঢুকতে দেওয়া হচ্ছে।

এদিকে সূত্রের খবর, মেঘালয়ের রেজিস্ট্রেশন রয়েছে এমন গাড়িকেই মেঘালয়ে ঢুকতে দেওয়া হচ্ছে। এদিকে অসম পুলিশ আগেই গাড়িগুলিকে পরামর্শ দিয়েছিল অসম রেজিস্ট্রেশন প্লেট নিয়ে মেঘালয়ে এখনই যাবেন না। টার্গেট হয়ে যেতে পারেন।

এদিকে মঙ্গলবারের হিংসার ঘটনায় অন্তত ৬জনের মৃত্য হয়েছে। একাধিকজন আহত হয়েছেন। বেআইনী কাঠ বোঝাই একটি ট্রাককে ধরার পর থেকেই উত্তেজনা ছড়াতে থাকে।

তবে অসমের মুখ্যমন্ত্রী আগেই জানিয়েছিলেন, সীমান্ত সংক্রান্ত কোনও সমস্যা থেকে এই গণ্ডগোল হয়নি। তিনি জানিয়ে দিয়েছিলেন, সীমান্ত সংক্রান্ত ব্যাপার নিয়ে কিছু হয়নি এটা বলতে পারা যায়। গাছ কাটাকে কেন্দ্রে করে পুলিশের সঙ্গে গ্রামবাসীদের সংঘাত সংক্রান্ত ব্য়াপার। এর সঙ্গে সীমান্তের কোনও ব্যাপার নেই। এমনটাই তিনি জানিয়েছিলেন সংবাদ সংস্থাকে।

 

বন্ধ করুন