বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam: আলফার হানার আশঙ্কা! নিরাপত্তা খতিয়ে দেখছে তেল সংস্থা
অসমে আলফার কার্যকলাপকে ঘিরে ফের পুলিশের কপালে চিন্তার ভাঁজ। প্রতীকী ছবি (HT file) (HT_PRINT)

Assam: আলফার হানার আশঙ্কা! নিরাপত্তা খতিয়ে দেখছে তেল সংস্থা

  • ওএনজিসির তরফে জানানো হয়েছে, তারাও পুলিশের কাছ থেকে কিছু পরামর্শ পেয়েছেন। ফোনে পুলিশ তাদের এব্যাপারে সতর্ক করেছে। এনিয়ে নিরাপত্তার বিষয়গুলি খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি কোথাও নিরাপত্তার ঘাটতি কোথাও রয়েছে কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে। এনিয়ে তেল সংস্থাগুলি মিটিংও করেছে।

উৎপল পরাশর

আলফার হানার আশঙ্কা। অসমে অয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন ও অয়েল ইন্ডিয়া লিমিটেড তাদের প্রতিষ্ঠানগুলিতে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখছে। অসম পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, আমরা জানতে পেরেছি অসমে ওই সংগঠন তেল সংস্থার উপর টার্গেট করছে। এনিয়ে আমরা তাদের জানিয়েছি। তবে এই মত বিনিময়টা একটা রুটিন ব্যাপার।

এদিকে চলতি সপ্তাহে জানা যাচ্ছে কিছু যুবক বাড়ি ছেড়ে আলফাতে যোগ দিয়েছে। তাদের সম্ভবত মায়ানমারে ক্যাম্প রয়েছে। OIL-এর মুখপাত্র ত্রিদিব হাজারিকা জানিয়েছেন, দিন দুয়েক আগে আমরা জানতে পেরেছি আমাদের আধিকারিক ও সংস্থার উপর হামলা হতে পারে। আমরা এনিয়ে মিটিং করে পর্যালোচনা করেছি।

এনিয়ে কিছু পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। পুলিশ এনিয়ে আমাদের সতর্ক করেছে। তবে পুলিশ মাঝেমধ্যেই এনিয়ে আমাদের সতর্ক করে। এটা ব্যতিক্রমী কিছু নেই। জানিয়েছেন ওই আধিকারিক।

এদিকে ওএনজিসির তরফে জানানো হয়েছে, তারাও পুলিশের কাছ থেকে কিছু পরামর্শ পেয়েছেন। ফোনে পুলিশ তাদের এব্যাপারে সতর্ক করেছে। এনিয়ে নিরাপত্তার বিষয়গুলি খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি কোথাও নিরাপত্তার ঘাটতি কোথাও রয়েছে কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে। এনিয়ে তেল সংস্থাগুলি মিটিংও করেছে। 

বন্ধ করুন