বাংলা নিউজ > ঘরে বাইরে > ULFA Attack: হতে পারে জঙ্গি হামলা, অপহরণেরও আশঙ্কা, OILকে সতর্ক করল অসম পুলিশ
তেল কোম্পানিতে হামলা চালাতে পারে আলফা, আশঙ্কা পুলিশের (সংগৃহীত)

ULFA Attack: হতে পারে জঙ্গি হামলা, অপহরণেরও আশঙ্কা, OILকে সতর্ক করল অসম পুলিশ

  • পুলিশের এই আশঙ্কার তীব্র প্রতিবাদ জানিয়েছে আলফা।

অয়েল ইন্ডিয়া লিমিটেডের উপর হামলা হতে পারে। অপহরণ করা হতে পারে তাদের কর্মী, আধিকারিকদের। আলফা এই কাজ করতে পারে বলে আশঙ্কা  প্রকাশ অসম পুলিশের। এনিয়ে  সংশ্লিষ্ট সংস্থাকে সতর্ক করেছে পুলিশ।OIL এর জেনারেল ম্যানেজারকে এনিয়ে চিঠি পাঠিয়েছেন ডিব্রুগড়ের এসপি। এই হুঁশিয়ারি নিয়ে তাঁদের কর্মী ও আধিকারিকদের সতর্ক করার জন্য তিনি অনুরোধ করেছেন।

চিঠিতে উল্লেখ করা হয়েছে যে গোয়েন্দা সূত্রে ইঙ্গিত মিলেছে আলফা জঙ্গিরা ডিব্রুগড়ে কোনও ঘটনা ঘটানোর ছক কষছে। ২৮শে ফেব্রুয়ারি পর্যন্ত এনিয়ে সতর্ক থাকার জন্য বলা হয়েছে। তারা তেল উত্তোলক সংস্থার কর্মী আধিকারিকদের টার্গেট করছে বলে ইঙ্গিত মিলেছে। পাশাপাশি এসপি জানিয়েছেন, সংস্থার বিভিন্ন ইউনিটে সশস্ত্র পাহারা বসানো জরুরী। পাশাপাশি রাজ্য পুলিশের সঙ্গে সমণ্বয় রেখে টহলদারি ও নজরদারি বৃদ্ধি করার ব্যাপারে বলা হয়েছে। 

তবে পুলিশের এই আশঙ্কার তীব্র প্রতিবাদ জানিয়েছে আলফা। আলফার জনসংযোগ বিভাগের সদস্য রুমেল অসম বিবৃতিতে জানিয়েছেন,  অয়েলের বিরুদ্ধে আলফার এই ধরণের কোনও পরিকল্পনা নেই। অসম পুলিশের একাংশ নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য ও আর্থিক অনিয়মকে চাপা দেওয়ার জন্য এসব বলা হচ্ছে। 

এদিকে গত বছর ২১শে এপ্রিল ওএনজিসির তিনজন কর্মচারীকে কিডন্যাপ করেছিল আলফা। অভিযোগ এমনটাই। দুজনকে তিনদিন বাদে এনকাউন্টারের পর নাগাল্যান্ড থেকে ছাড়া হয়। ৩১দিন পর তৃতীয়জনকে মায়ানমার সীমান্তে মুক্তি দেওয়া হয়।

 

বন্ধ করুন