বাংলা নিউজ > ঘরে বাইরে > পুলিশ বাড়াবাড়ি করে ফেলেছিল? মেঘালয় সীমান্তে গুলি, কী জবাব দিলেন Assam CM?

পুলিশ বাড়াবাড়ি করে ফেলেছিল? মেঘালয় সীমান্তে গুলি, কী জবাব দিলেন Assam CM?

পশ্চিম কার্বি আলং জেলায় পুলিশের টহলদারি (PTI Photo) (PTI)

উভয় সরকারই মৃতদের পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে বলে ঘোষণা করেছে। অসম সরকার পশ্চিম কার্বি আলংয়ের এসপিকে বদলি ও পুলিশ ও বন আধিকারিককে সাসপেন্ড করেছে। সিবিআই তদন্তের দাবি জানিয়েছে মন্ত্রিসভা।

উৎপল পরাশর

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা কার্যত স্বীকার করে নিলেন, সেদিন অতিরিক্ত ক্ষমতা প্রয়োগ করে ফেলেছিল রাজ্য পুলিশ। মঙ্গলবার কার্যত তার জেরেই অসম মেঘালয় সীমান্তে মেঘালয়ের পাঁচ বাসিন্দা ও এক বনরক্ষীর মৃত্যু হয়েছিল।দিল্লিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি জানিয়ে দেন, কিছু মিডিয়াতে দাবি করা হয়েছে অসম ও মেঘালয়ের মধ্যে সীমান্ত সমস্য়ার জেরে এই ঘটনা বলে। এমনটা নয়।

হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, কিছু লোক সীমান্ত এলাকায় গাছ কেটে নিয়ে যাচ্ছিলেন। আমাদের বনকর্মীরা তাদের আটকেছিলেন। এরপর তিনজনকে গ্রেফতারও করা হয়। এরপর পুলিশ যখন গাড়িগুলি আনতে যায় তখন গ্রামের লোকজন তাদের ঘিরে ফেলে। আর তার জেরেই এই গুলি চালনার ঘটনা। তবে আমার মনে হয়েছে আমাদের পুলিশের এত গুলি চালানো ঠিক হয়নি। পুলিশ আরও একটু নিজেদের নিয়ন্ত্রণে রাখতে পারত। আমাদের দিক থেকে যা করার সবটা করছি আমরা। যদি দেখা যায় আমাদের লোক এতে দোষী তবে তাদের শাস্তির মুখে পড়তে হবে।

এদিকে মেঘালয়ের তরফে দাবি করা হয়েছে পশ্চিম জয়ন্তিয়া পাহাড়ে মেঘালয়ের মধ্যে ঢুকে অসমের বনরক্ষী ও পুলিশ বিনা প্ররোচনায় গুলি চালিয়েছে। তবে অসমের দাবি পশ্চিম কার্বি আলং জেলার মধ্যেই গাছ চুরি আটকাতে গিয়েই এই ঘটনা। দুষ্কৃতীরা পুলিশের উপর হামলা চালিয়েছিল বলে অসমের তরফে দাবি করা হয়েছে।

তবে উভয় সরকারই মৃতদের পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে বলে ঘোষণা করেছে। অসম সরকার পশ্চিম কার্বি আলংয়ের এসপিকে বদলি ও পুলিশ ও বন আধিকারিককে সাসপেন্ড করেছে। সিবিআই তদন্তের দাবি জানিয়েছে মন্ত্রিসভা।

 

ঘরে বাইরে খবর

Latest News

অমিতাভের পথেই হাঁটলেন জ্যাকি! বিনা অনুমতিতে নাম, কণ্ঠস্বর ব্যবহারে হতে পারে জেল 'এই পাপই ডোবাবে', রামকৃষ্ণ মিশন নিয়ে মমতার বিস্ফোরক মন্তব্যে পালটা তোপ দিলীপের মুম্বই দক্ষিণ লোকসভা কেন্দ্র ২০২৪: দেওরাদের ঘাঁটিতে এবার দুই সেনার লড়াই সকালে খালি পেটে খান কিসমিস ভেজানো জল, ফল পাবেন হাতেনাতে বাংলায় করোনার নয়া প্রজাতিতে আক্রান্ত ৩০, KP.2 নিয়ে তথ্য প্রকাশ সরকারের শ্রেয়া ঘোষালের কন্ঠস্বর ফেক! সুচিত্রার চাঞ্চল্যকর দাবি, ক্ষুব্ধ গায়িকার ভক্তরা হাজারিবাগ লোকসভা কেন্দ্র: ২৬ বছর পর লড়াইয়ে নেই সিনহারা, কমল জৌলুস IPL 2024: CSK ইনিংসের প্রথম বলেই রুতুরাজকে ফিরিয়ে বিরল নজির গড়লেন ম্য়াক্সওয়েল ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের ‘দরকার পুরুষদের…’! কাঞ্চনের ‘পরকীয়া’য় দৌড়েছিলেন থানায়, এবার কী বললেন পিঙ্কি

Latest IPL News

ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.