বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam: এক কেজি চায়ের দাম লাখ টাকা! কেন এত দাম? সোনা মেশানো আছে নাকি?
নিলামে এক কেজি চায়ের দাম উঠেছে এক লাখ টাকা। প্রতীকী ছবি

Assam: এক কেজি চায়ের দাম লাখ টাকা! কেন এত দাম? সোনা মেশানো আছে নাকি?

  • পাভোজান অর্গানিক টি এস্টেটের মালিক রাখি দত্ত সইকিয়া জানিয়েছেন, গোটা বিশ্বজুড়ে আমাদের ক্রেতা রয়েছেন। আমরা মাত্র এক কেজি চা তৈরি করেছি। আর সেটাই ইতিহাস তৈরি করেছে। অসম চা তার অতীতের গৌরব ফিরে পাবে।

সকালের শুরু কিংবা মিটিংয়ের মাঝে, এক কাপ চা না হলে যেন চলে না। কিন্তু সেই চায়ের দাম যে লক্ষ টাকা হতে পারে তা এককথায় বিশ্বাস করা কঠিন। কিন্তু গল্পের মতো শোনালেও সেটাই হয়েছে অসমের চায়ের নিলামে। এক কেজি চায়ের দাম ১ লাখ টাকা উঠেছে নিলামে। পাভোজান গোল্ড টি নামে ওই বিশেষ ধরনের চায়ের দাম এবার নিলামে উঠেছে এক লাখ টাকা। অসমের গোলাঘাটে এই বিরল প্রজাতির চা তৈরি হয়েছে। 

জোরহাট চা নিলামকেন্দ্রের আধিকারিক জানিয়েছেন, অসমের এসা টি নামে একটি চায়ের কোম্পানি এই চা কিনেছে। কিন্তু প্রশ্নটা হচ্ছে, কী এমন আছে যে এই চায়ের দাম একেবারে লাখ টাকা কেজি? নিলামকেন্দ্র সূত্রে খবর, এই চা তৈরি হলে একেবারে উজ্জ্বল হলুদ রঙের হয়। চা বাগানের সেকেন্ড ব্যাচে চা গাছের একেবারে ওপরের অংশ থেকে সংগ্রহ করা হয় এই চা পাতা। 

পরবর্তী সময় এই চা পাতাও সোনালি রঙের হয়ে যায়। এসা টিএর সিইও বিজিত শর্মা জানিয়েছেন, অসমের অন্যতম উন্নত মানের চা আমরা পৌঁছে দেব ক্রেতাদের কাছে। আর এক কাপ চা খেলে আপনি কোনওদিন ভুলতে পারবেন না। পাভোজান অর্গানিক টি এস্টেটের মালিক রাখি দত্ত সইকিয়া জানিয়েছেন, গোটা বিশ্বজুড়ে আমাদের ক্রেতা রয়েছেন। আমরা মাত্র এক কেজি চা তৈরি করেছি। আর সেটাই ইতিহাস তৈরি করেছে। অসম চা তার অতীতের গৌরব ফিরে পাবে। 

 

 

 

 

 

 

বন্ধ করুন