বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam: অপমান করেছিলেন স্যার! শিলচরে NIT হস্টেলে উদ্ধার ছাত্রের দেহ, তাণ্ডব পড়ুয়াদের

Assam: অপমান করেছিলেন স্যার! শিলচরে NIT হস্টেলে উদ্ধার ছাত্রের দেহ, তাণ্ডব পড়ুয়াদের

শিলচরে ছাত্র মৃত্যু। HT Photo

তৃতীয় বর্ষের ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিংয়ের এক ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। হস্টেলের ঘর থেকে কোজ বুকার নামে ওই ছাত্রের দেহ মেলে। এদিকে পড়ুয়ারা কিছুতেই বডি বের করতে দেয়নি।

বিশ্বকল্যাণ পুরকায়স্থ

শিলচরে ন্যাশানাল ইন্সটিউট অফ টেকনোলজিতে ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিংয়ের তৃতীয় বর্ষের এক ছাত্রের মৃত্যুকে কেন্দ্র করে চরম উত্তেজনা। শুক্রবার রাতে ছাত্র বিক্ষোভ মাথাচাড়া দেয়। কয়েকজন অধ্যাপকের বাড়িতেও ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে। অন্তত ৪০ জন জখম হয়েছেন এই ঘটনায়। 

শুক্রবার সন্ধ্যা থেকে ঘটনার সূত্রপাত। সেই সময় তৃতীয় বর্ষের ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিংয়ের এক ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। হস্টেলের ঘর থেকে কোজ বুকার নামে ওই ছাত্রের দেহ মেলে। এদিকে পড়ুয়ারা কিছুতেই বডি বের করতে দেয়নি। 

প্রায় ঘণ্টা দুয়েক এনিয়ে টানাপোড়েন চলতে থাকে। ওই ছাত্র আসলে অরুণাচলের বাসিন্দা। তার সহপাঠীদের দাবি ২০২১ সালে প্রথম সেমেস্টার হচ্ছিল অনলাইনে। এক ছাত্র জানিয়েছেন, লকডাউনের সময় তিনি বাড়িতেই ছিলেন। কিন্তু ইন্টারনেটের সমস্যার জন্য় তিনি কিছুতেই ক্লাস করতে পারছিলেন না। এদিকে তিনি কিছুটা পিছিয়ে পড়েছিলেন।

সূত্রের খবর, তাকে পঞ্চম সেমেস্টারে উঠতে দেওয়া হয়নি। ডিন অ্য়াকাডেমিক্স বিকে রায় সকলের সামনে তাকে অপমান করেন বলেন অভিযোগ। অন্যান্য ছাত্রদের তেমনটাই অভিযোগ। 

ওই ছাত্র বলেছিল ব্যাকলগ যেগুলো আছে সেটা মেকআপ করার জন্য স্পেশাল পরীক্ষা নেওয়া হোক। সে প্রফেসরের কাছেও গিয়েছিল। কিন্তু তিনি সকলের সামনে অপমান করেন বলে অভিযোগ। এরপরই তিনি ঘরের মধ্যে গিয়ে ভেতর থেকে খিল তুলে দেন। পরে তার দেহ উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, শুক্রবার সন্ধ্যা সাতটা নাগাদ তার দেহ উদ্ধার করা হয়। পরে এনআইটি শিলচর কর্তৃপক্ষ জানায় ক্য়াম্পাসের পরিস্থিতি ক্রমেই বিগড়ে যাচ্ছে। কাছারের পুলিশ সুপার নুমাল মাহাতা জানান প্রফেসর বিকে রায়ের বাড়ির সামনে প্রচুর পড়ুয়া জড়ো হয়ে গিয়েছে। তারা বাড়িতেও ভাঙচুর চালায়। 

এমনকী পুলিশের উপরেও তারা চড়াও হয় বলে অভিযোগ। একটা সময় পুলিশ লাঠিচার্জ করে। পরে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়। পুলিশ জানিয়েছে, এভাবে ভাঙচুর চালানোর জন্য সরকারি সম্পত্তি ধ্বংস করার জন্য আইনগত পদক্ষেপ নেওয়া হবে। 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘এটা খুব মিষ্টি…’ এপি ধিলোনের সঙ্গে প্রেম করার প্রসঙ্গে মুখ খুললেন বনিতা NEET-PG পিছিয়ে গেল! রবিতে পরীক্ষা ছিল, শনিতে রাত ১০ টায় হল ঘোষণা, কবে হবে ফের? ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের জিও কিংবা এয়ারটেল, প্রয়োজনে নিয়ন্ত্রণ করতে পারবে সরকার, আসছে নয়া আইন বাড়ির গাছ ভরেছে লাল জামরুলে, তবে সেই ফল একাকে খাওয়ালেন জয়া আহসান! NEET ও NET-র শাস্তি? NTA-র ডিজিকে সরাল কেন্দ্র! পাঠানো হল কম্পালসরি ওয়েটিংয়ে প্রেমের টানে! কার্তিককে বিয়ে করলেন ব্রাজিলের ম্যানুয়েলা,টিনের বাড়িতে বাঁধলেন ঘর কুমোরপাড়ার প্রতিমা পিছুও তোলা তোলে তৃণমূল! মানিকতলায় ‘সোজা কথা’ বললেন কুণাল রোহিতকে ফিরিয়ে বিরাট মাইলস্টোন শাকিব আল হাসানের, এই নজির বিশ্বের আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম

T20 WC 2024

ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে বিরাট মাইলস্টোন শাকিব আল হাসানের, এই নজির বিশ্বের আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.