বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam's Deori Autonomous Council Vote: অসমে অটোনমাস কাউন্সিলের ভোটের ফল প্রকাশের পরই BJP-কে সমর্থন কংগ্রেসের জোটসঙ্গীর!

Assam's Deori Autonomous Council Vote: অসমে অটোনমাস কাউন্সিলের ভোটের ফল প্রকাশের পরই BJP-কে সমর্থন কংগ্রেসের জোটসঙ্গীর!

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (HT_PRINT)

গত সপ্তাহে অনুষ্ঠিত দেউড়ি স্বায়ত্তশাসিত পরিষদের নির্বাচনে বিজেপি এবং অসম গণপরিষদ জোট ২২টির মধ্যে ১২টি আসনে জিতে সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করেছিল। এদিকে জিমোছায় পিপলস পার্টি এই নির্বাচনে ৭টি আসনে জিতেছিল।

অসমে কয়েকদিন আগেই অনুষ্ঠিত হয়েছিল দেউড়ি স্বায়ত্তশাসিত পরিষদের নির্বাচন। ভোটের ফলও প্রকাশিত হয়েছিল। আর এরপরই কংগ্রেসের জোটসঙ্গী জিমোছায় পিপলস পার্টি বিজেপিকে সমর্থন করার ঘোষণা করল। রবিবার বেশ রাতে গুয়াহাটিতে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে বৈঠক করেন জেপিপি-র নেতারা। দেউড়ি সম্প্রদায়ের এই দলটি কংগ্রেসের সঙ্গে জোট বাঁধলেও কাউন্সিলের ক্ষমতা দখলের জন্য বিজেপিকে সমর্থনের ঘোষণা করল।

উল্লেখ্য, গত সপ্তাহে অনুষ্ঠিত দেউড়ি স্বায়ত্তশাসিত পরিষদের নির্বাচনে বিজেপি এবং অসম গণপরিষদ জোট ২২টির মধ্যে ১২টি আসনে জিতে সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করেছিল। এদিকে জিমোছায় পিপলস পার্টি এই নির্বাচনে ৭টি আসনে জিতেছিল। অপরদিকে কংগ্রেস এই নির্বাচনে মাত্র দুটি আসনে জয়ী হয়। উল্লেখ্য, ভোটের আগে কংগ্রেসের সঙ্গে জোট বেঁধেছিল জেপিপি। তবে ফলপ্রকাশের পরই জেপিপির সভাপতি মহেশ দেউড়ি অভিযোগ করেন, কংগ্রেস তাঁদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এরপরই তিনি হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে যোগাযোগ করতে শুরু করেন।

এদিকে বিজেপিকে সমর্থনের বিষয়ে মহেশ দেউড়ি বলেন, ‘দেউড়ি অটোনমাস কাউন্সিলে আমরা পরবর্তী প্রশাসনিক বোর্ড গঠনের জন্য বিজেপির সাথে হাত মেলানোর সিদ্ধান্ত নিয়েছি। জেপিপি দেউড়িবাসীর বৃহত্তর মঙ্গলের জন্য নিঃশর্ত সমর্থন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।’ এদিকে হিমন্ত বলেন, ‘জেপিপি বিজেপি-বিরোধী এবং কংগ্রেস-বিরোধী নীতিতে নির্বাচনে লড়েছিল। আমার সাথে বৈঠকের পর, দলের নেতারা দেউড়ি সম্প্রদায়ের সার্বিক উন্নয়ন নিশ্চিত করার জন্য বিজেপিকে সমর্থন করার ইচ্ছা প্রকাশ করেছেন।’ এদিকে সর্ববৃহৎ দল হওয়ার দরুণ কাউন্সিলের চিফ এক্সিকিউটিভ বিজেপির হবেন বলে জানানো হয়েছে। এছাড়া নির্বাচনে জয়ী একমাত্র নির্দল প্রার্থীও বিজেপিকেই সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছেন।

ঘরে বাইরে খবর

Latest News

‘গোডাউন একটাই কিন্তু শোরুম দুটো’, সায়নী বিজেপিতে চলে যেতে পারে দাবি সৃজনের বিজেপির প্রচারের মাঝে GST নিয়ে প্রশ্ন করায় মারধর মহিলাকে! অভিযোগ উঠল তামিলনাড়ুত শেষ কথা আমিই! সন্দেশখালিতে কতটা দাপট ছিল? ইডিকে ফলাও করে বলেছেন শাহজাহান ফের জব উই মেট ছবির গীত হয়ে ধরা দিলেন করিনা, ব্যাপারটা কী? বাম ইস্তেহারে পরমাণু বোমা বাতিলের প্রতিশ্রুতি নিয়ে কংগ্রেসকে বিঁধলেন মোদী ‘‌আসন্ন নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন’‌, অকপট চিদম্বরম মুম্বইয়ের লোকাল ট্রেনে ভোটপ্রচার সারলেন উদ্ধব ঠাকরে ঘরের মাঠে খেলা, তাই শিল্ড জয়ের সেরা সুযোগ, হুংকার মোহনবাগানের অনিরুদ্ধ থাপার আইলিগের শেষ ম্যাচে হার মহমেডানের, যদিও লিগ জয়ের আনন্দে মাতলেন ফুটবলাররা বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া!

Latest IPL News

বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.