বাংলা নিউজ > ঘরে বাইরে > 'দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিলের আনন্দেই কি এক ঘণ্টায় ১৪,১২৪ মিষ্টির অর্ডার?'
ফাইল ছবি : রয়টার্স  (Reuters)
ফাইল ছবি : রয়টার্স  (Reuters)

'দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিলের আনন্দেই কি এক ঘণ্টায় ১৪,১২৪ মিষ্টির অর্ডার?'

  • অনেকেই মজা করে বলছেন, বোর্ডের পরীক্ষা বাতিল, সেই আনন্দে পড়ুয়ারা মিষ্টি খেয়ে সেলিব্রেট করতেই পারেন।

করোনা পরিস্থিতিতে পরীক্ষা হলে পড়ুয়াদের সংক্রমণ হতে পারে। সেই আশঙ্কা থেকেই সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে, তাই নিয়ে মস্করা করতে ছাড়ল না ফুড ডেলিভারি অ্যাপ জোম্যাটো।

জোম্যাটোতে বিভিন্ন ধরণের খাবারের দোকানের পাশাপাশি মিষ্টির দোকান থেকেও অর্ডার করা যায়। সংস্থা একটি মজার টুইট করে জানিয়েছে, 'গত ১ ঘণ্টায় দেশে মোট ১৪ হাজার ১২৪টি মিষ্টির অর্ডার হয়েছে।' এরপরেই জোম্যাটোর মস্করা, 'মনে হচ্ছে সব অর্ডারগুলিই সিবিএসই-র দ্বাদশ শ্রেণির ব্যাকবেঞ্চাররা করেছেন।'

অনেকেই মজা করে বলছেন, বোর্ডের পরীক্ষা বাতিল, সেই আনন্দে পড়ুয়ারা মিষ্টি খেয়ে সেলিব্রেট করতেই পারেন।

এর পাশাপাশি অনেকে এটাও মনে করিয়ে দিয়েছেন যে চলতি শিক্ষাবর্ষে ক্লাস সেভাবে হয়নি। তাছাড়া করোনা পরিস্থিতিতে এভাবে পরীক্ষা দেওয়া বেশ ঝুঁকিপূর্ণ। ফলে, এই সিদ্ধান্ত পড়ুয়াদের হাতে ছিল না। তাই এটি নিয়ে মস্করা না করাই ভাল।

মঙ্গলবার সিবিএসই-র দ্বাদশ শ্রেণির পরীক্ষা স্থগিত করার ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাতিল করা হয়েছে আইসিএসসি পরীক্ষা। এর পাশাপাশি পশ্চিমবঙ্গে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক হবে কিনা, তাই নিয়েও উঠছে প্রশ্ন। এ বিষয়ে পর্যালোচনার জন্য গঠিত হয়েছে বিশেষ কমিটি। শীঘ্রই রাজ্য সরকারের কাছে রিপোর্ট জমা দেবেন তাঁরা। তার ভিত্তিতেই নেওয়া হবে সিদ্ধান্ত।

বন্ধ করুন