বাড়ি > ঘরে বাইরে > বেলাগাম করোনার মধ্যেও ভেন্টিলেটরে ০.২৮% রোগী, এতেই আশার আলো দেখছেন হর্ষবর্ধন
চলছে বৈঠক 
চলছে বৈঠক 

বেলাগাম করোনার মধ্যেও ভেন্টিলেটরে ০.২৮% রোগী, এতেই আশার আলো দেখছেন হর্ষবর্ধন

মৃত্যুহার ২.১৮ শতাংশ, যা বিশ্বের মধ্যে অন্যতম কম। 

এই মুহূর্তে মাত্র ০.২৮ শতাংশ ভেন্টিলেটরে আছেন। এই পরিসংখ্যানেই কিছুটা হলেও আশার আলো দেখছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। 

গত দুই দিনে দৈনিক কেসের সংখ্যা ৫০ হাজারের বেশি হচ্ছে। তৈরী হচ্ছে নতুন হটস্পট। কিন্তু কতজন সুস্থ হচ্ছেন ও কতজন গুরুতর অসুস্থ, এই দুই পরিসংখ্যানের ওপর জোর দিতে চাইছে কেন্দ্র। হর্ষবর্ধন বলেন যে এখন দেশে করোনায় মৃত্যুহার ২.১৮ শতাংশ, যা বিশ্বের মধ্যে অন্যতম কম। মাত্র ০.২৮ শতাংশ আছেন ভেন্টিলটেরে। ১.৬১ শতাংশ আছেন আইসিইউয়ে ও ২.৩২ শতাংশ আছেন অক্সিজেন সাপোর্ট নিয়ে। 

এদিন কোভিড মন্ত্রীগোষ্ঠীর বৈঠকের পৌরহিত্য করে এই কথা বলেন হর্ষবর্ধন। তিনি বলেন সুস্থ হয়ে বাড়ি গিয়েছেন দশ লক্ষের মানুষ। মোট কেসের মাত্র এক তৃতীয়াংশ শুধু এখন অ্যাক্টিভ। বৈঠকে উপস্থিত ছিলেন জয়শংকর, হরদীপ পুরী ও অন্যান্যরা। 

১৩৩১টি ল্যাবে প্রায় ১.৮৮কোটি টেস্ট হয়েছে বলে জানান হর্ষবর্ধন। কেস রিকভারিতে এই মুহূর্তে সর্বোচ্চ দিল্লি ( ৮৯.০৮ শতাংশ)। সর্বনিম্ন কর্নাটকে ( ৩৯.৩৬ শতাংশ)। 

এখনও পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ লক্ষের বেশি মানুষ। মারা গিয়েছেন ৩৫ হাজারের ওপর। কীভাবে কেসলোড ও মৃত্যুহার কমানো যায় বিশেষত শহরাঞ্চলে, সেই নিয়ে বিস্তারিত আলোচনা হয় এদিনের বৈঠকে। 

 

বন্ধ করুন