বাংলা নিউজ > ঘরে বাইরে > Gujarat Wall Collapse: দেওয়াল ভেঙে ১২ জন শ্রমিকের মৃত্যু, আতঙ্ক, আর্তনাদের প্রহর গুজরাতে
দেওয়াল ভেঙে ১২ জন শ্রমিকের মৃত্যু, আতঙ্ক, আর্তনাদের প্রহর গুজরাতে। ছবি সৌজন্য এএনআই

Gujarat Wall Collapse: দেওয়াল ভেঙে ১২ জন শ্রমিকের মৃত্যু, আতঙ্ক, আর্তনাদের প্রহর গুজরাতে

  • গুজরাতের এক কারখানায় দেওয়াল ভেঙে মৃত্যু হয়েছে ১২ জন শ্রমিকের। এই মৃত্যুর ঘটনায় স্বাভাবিকভাবেই ছড়িয়েছে আতঙ্ক আর্তনাদ।

দেওয়াল ভেঙে ১২ জন শ্রমিকের মর্মান্তিক মৃত্যু সংবাদ উঠে এল গুজরাতে। সংবাদ সংস্থা পিটিআইয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গুজরাতের মোরবি এলাকায় দেওয়াল ভেঙে এমন ঘটনা ঘটে গিয়েছে। সেখানের হালওয়াদে একটি কারখানায় এই মর্মান্তিক কাণ্ড ঘটেছে বলে খবর।

জানা গিয়েছে সাগর সল্ট ফ্যাক্টরিতে ১২ জন শ্রমিক দেওয়াল ধসে মারা গিয়েছেন। রাজ্যের মন্ত্রী ব্রিজেশ মিশ্র, তাঁদের সকলের পরিবারের পাশে সরকার রয়েছে বলে জানিয়েছেন। উল্লেখ্য ব্রিজেশ মিশ্র কেবল গুজরাতের মন্ত্রীই নন। যে এলাকায় এই ঘটনা ঘটে গিয়েছে সেখানের বিধায়কও। মনে করা হচ্ছে, অনেকেই গুজরাতে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে গিয়েছেন। সেখান থেকে তাঁদের উদ্ধার করে আনতেই চলছে আপাতত উদ্যোগ। স্থানীয়রাও এই উদ্ধারের কাজে হাত লাগিয়েছেন। এলাকার বিধায়ক ও স্থানীয় মন্ত্রী ব্রিজেশ মিশ্র এই দুর্ঘটনা সম্পর্কে বলেন, ‘ অন্তত ১২ জন শ্রমিক এই ঘটনায় মারা গিয়েছেন। যাঁরা ধ্বংসস্তূপের নিচে পড়ে রয়েছেন তাঁদের উদ্ধারের চেষ্টা চলছে। ’

 

এদিকে প্রধানমন্ত্রীর দফতরের তরফে ২ লাখ টাকা ক্ষতিপূরণ মৃতদের পরিবারকে দেওয়ার ঘোষণা করা হয়েছে। প্রাইম মিনিস্টার ন্যাশানাল রিলিফ ফান্ডের তরফে এই ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও আহতদের ৫০ হাজার টাকা দেওয়ারও সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

 

 

 

 

 

 

 

বন্ধ করুন