দুর্ঘটনাস্থলের ছবি (সৌজন্য টুইটার ANI)
দুর্ঘটনাস্থলের ছবি (সৌজন্য টুইটার ANI)

তামিলনাড়ুতে বাস ও লরির সংঘর্ষ, মৃত কমপক্ষে ১৯

সরকারি বাসটি বেঙ্গালুরু থেকে কেরালার এর্নাকুলামে যাচ্ছিল। রাত তিনটে নাগাদ দুর্ঘটনা ঘটে।

তামিলনাড়ুতে বাস ও লরির সংঘর্ষে মৃত্যু হল কমপক্ষে ১৯ জনের। গুরুতর আহত হয়েছেন ১৫ জন।

কেরালা স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (কেএসআরটিসি) ওই বাসটি বেঙ্গালুরু থেকে কেরালার এর্নাকুলামে যাচ্ছিল। বাসে ৪৮ জন যাত্রী ও বাসকর্মীরা ছিলেন। রাত তিনটে নাগাদ তামিলনাড়ুর তিরুপুর জেলার অভিনাশির কাছে বাসে ধাক্কা মারে একটি লরি। তার জেরে দুমড়ে মুচড়ে যায় বাসের সামনের অংশ।

প্রাথমিকভাবে খবর, টাইলস ও মার্বেল নিয়ে যাচ্ছিল লরিটি। অভিনাশির কাছে ডিভাইডার ভেঙে বাসে ধাক্কা মারে। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে লরিচালকের।

দুর্ঘটনাস্থলটি ফাঁকা জায়গায় হওয়ায় উদ্ধারকাজ শুরু হতে দেরি হয়। পরে বাসের কাঁচ ভেঙে আহত যাত্রীদের উদ্ধার করা হয়। বের করে আনা হয় মৃতদেহ। অজয় সন্তোষ নামে এক যাত্রী জানিয়েছেন, রাতে যখন দুর্ঘটনা হয় তখন তিনি ঘুমোচ্ছিলেন। সামনের দিকে যাঁরা বসেছিলেন, তাঁদের উপর দুর্ঘটনার সবচেয়ে বেশি প্রভাব পড়েছে।

খবর পেয়ে ঘটনাস্থান এসেছেন কেএসআরটিসির ম্যানেজির ডিরেক্টর। কেরালার পরিবহমন্ত্রী এ কে সাসীনদ্রান জানিয়েছেন, আহতদের রাজ্যে আনা হবে। চিকিৎসার যাবতীয় খরচ বহন করবে কেরালা সরকার।

দুর্ঘটনায় আহতদের চিকিৎসার জন্য পালাক্কাড়ের জেলাশাসককে নির্দেশ দিয়েছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। মুখ্যমন্ত্রীর অফিসের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, মৃতদের পরিচয় জানার চেষ্টা চলছে। তামিলনাড়ু সরকার ও তিরুপুরের জেলাশাসকের সঙ্গে যৌথভাবে যাবতীয় ব্যবস্থা নেওয়া হবে।

বন্ধ করুন