বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা সংকটের মাঝেও কাশ্মীরে প্রবেশের অপেক্ষায় ২৩০ পাক সন্ত্রাসবাদী

করোনা সংকটের মাঝেও কাশ্মীরে প্রবেশের অপেক্ষায় ২৩০ পাক সন্ত্রাসবাদী

কাশ্মীরের পুঞ্চ সীমানায় প্রহরারত ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা। ছবি: পিটিআই। (PTI)

পাক সীমান্ত সংলগ্ন ১৪টি ঘাঁটিতে ভিড় বাড়ছে পাক সন্ত্রাসবাদীদের।

করোনা সংক্রমণে জর্জরিত হয়েও ভারতে সন্ত্রাসবাদী ঢুকিয়ে দিতে নিরন্তর চেষ্টা করে চলেছে পাকিস্তান। প্রতিদিনই পাক সীমান্ত সংলগ্ন ১৪টি ঘাঁটিতে ভিড় বাড়ছে পাক সন্ত্রাসবাদীদের।

রবিবার হিন্দুস্তান টাইমস-কে এক সরকারি আধিকারিক জানিয়েছেন, ‘আমাদের কাছে খবর এসেছে যে, বিভিন্ন পাক আশ্রিত সন্ত্রাসবাদী সংগঠনের প্রায় ৪৫০ জন জঙ্গি এই সমস্ত ঘাঁটিতে জড়ো হয়েছে।’

এর আগে হিন্দদুস্তান টাইমস-এর রিপোর্টে জানা গিয়েছিল, ভারতে ২৩০ জন সন্ত্রাসবাদী ঢোকানোর চেষ্টায় রয়েছে পাকিস্তান। কিন্তু গত ২-৩ সপ্তাহে পরিস্থিতি বদলে গিয়েছে বলে জানিয়েছেন প্রশাসনিক কর্তারা। গোয়েন্দা সূত্রে খবর, ঘাঁটিতে জমা হওয়া সন্ত্রাসবাদীদের মধ্যে রয়েছে লস্কর-ই-তৈবার ২৪৪ জন, জইশ-ই-মহম্মদের ১২৯ জন এবং হিজবুল মুজাহিদিন গোষ্ঠীর ৬০ জন সন্ত্রাসবাদী। এছাড়া রয়েছে আল-বদরের মতো ছোটখাটো সংগঠনের কয়েক জন সদস্যও।

দিল্লির কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগের প্রধান দফতর প্রাপ্ত সূত্রে আরও জানা গিয়েছে, পাকিস্তানের ১৬টি সন্ত্রাসবাদী শিবিরের মধ্যে ১১টি সক্রিয় রয়েছে অধিকৃত কাশ্মীর অঞ্চলে, ২টি পাক পঞ্জাবে এবং তিনটি খাইবাবার-পাখতুনওয়া অঞ্চলে।

গোয়েন্দা দফতর জানিয়েছে, পাকিস্তানের ১১টি সন্ত্রাসবাদী প্রশিক্ষণ শিবিরে বিভিন্ন সংগঠনে সদ্য যোগ দেওয়া সদস্যদের তালিম দেওয়া হয়। তিনটি অন্য শিবির রয়েছে লস্কর-ই-তৈবার এবং একটি শিবির রয়েছে জইশ-ই-মহম্মদ সংগঠনের।

চলতি বছরে কাশ্মীরে সন্ত্রাসবাদী উপস্থিতি বাড়াতে বিশেষ উদ্যোগী হয়েছে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই। সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার ও কেন্দ্রশাসিত অঞ্চলে রূপান্তরের বিরুদ্ধে লাগাতার প্রতিবাদে ইন্ধন জোগাচ্ছে এই সংস্থা।

ভারতীয় গোয়েন্দা বিভাগের হিসেবে জম্মু ও কাশ্মীরে বর্তমানে প্রায় ২৪০ জন সন্ত্রাসবাদী রয়েছে। তাদের মধ্যে ১০০ জন বিদেশি নাগরিক।

ঘরে বাইরে খবর

Latest News

'আগে ভেবেছিলাম ১৮০ আসনে জিতবে BJP, এখন মনে হচ্ছে...', কী বললেন রাহুল গান্ধী? তাপপ্রবাহের কারণে টেকা দায় হবে, এই সময়ে নিজেকে সুস্থ রাখবেন কীভাবে কোচিং ছাড়াই ইউপিএসসিতে সফল দার্জিলিংয়ের কন্যা, প্রস্তুতির গোপন কথাটা জানুন ‘‌কিছুই ছিঁড়তে পারবেন না’‌, মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে বেলাগাম মন্তব্য দিলীপের ফৌজদারি মামলা–কোটিপতি প্রার্থীর সংখ্যায় এগিয়ে বিজেপি, প্রকাশ্য এল তথ্য অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের ‘মোটা-কালো’ অর্পিতা বিয়ে, সিনেমায় কাজ, সব সলমনের বুদ্ধিতে? মুখু খুললেন আয়ুশ কোন পদ্ধতিতে সূর্য তিলক হবে রাম লালার? ঘরে বসেই দেখতে পাবেন অনন্য মুহূর্ত 'অসমে অনেক কিছু পালটে দিতে পারেন মমতা', আজ শিলচরে জোর CAA, NRC-র উপর প্রবল গরমে মিছিলে হেঁটে অসুস্থ ৪ চাকরিপ্রার্থী, একজন ভর্তি মেডিকেলে

Latest IPL News

অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.