বাংলা নিউজ > ঘরে বাইরে > Trains cancelled on 8th January: দেশজুড়ে আজ বাতিল ২৫৮ ট্রেন, পশ্চিমবঙ্গেও চলবে না অনেক লোকাল, এক্সপ্রেস - তালিকা

Trains cancelled on 8th January: দেশজুড়ে আজ বাতিল ২৫৮ ট্রেন, পশ্চিমবঙ্গেও চলবে না অনেক লোকাল, এক্সপ্রেস - তালিকা

রবিবার দেশজুড়ে বাতিল আছে ২৫৮ টি ট্রেন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Trains cancelled on 8th January: আজ দেশজুড়ে কমপক্ষে ২৫৮ টি ট্রেন বাতিল করা হয়েছে। পশ্চিমবঙ্গ থেকেও একগুচ্ছে ট্রেন বাতিল আছে। বাতিলের তালিকায় আছে ২২১৯৭ কলকাতা টার্মিনাল-বীরাঙ্গনা লক্ষ্মীবাই স্টেশন এক্সপ্রেস, ১২৯৮৭ শিয়ালদা-আজমেঢ় এক্সপ্রেস, ১২৫২৪ নয়াদিল্লি-নিউ জলপাইগুড়ি সুপারফাস্ট এক্সপ্রেসের মতো ট্রেন।

আজ (রবিবার, ৮ জানুয়ারি) দেশজুড়ে কমপক্ষে ২৫৮ টি ট্রেন বাতিল আছে। যে তালিকায় আছে একাধিক লোকাল ট্রেন, এক্সপ্রেস ট্রেন এবং প্যাসেঞ্জার ট্রেন। পশ্চিমবঙ্গ থেকেও একগুচ্ছে ট্রেন বাতিল আছে। বিশেষত আজ উত্তরবঙ্গ থেকে ছাড়া বা উত্তরবঙ্গগামী একাধিক ট্রেন চলবে না।

কোন কোন ট্রেন বাতিল আছে, সেই তালিকা দেখবেন কীভাবে?

১) যে কোনও সার্চ ইঞ্জিনে গিয়ে NTES বা National Train Enquiry System লিখে সার্চ করতে হবে। নাহলে সরাসরি enquiry.indianrail.gov.in/ntes-তে (NTES - Indian Rail - National Train Enquiry System) ক্লিক করতে হবে যাত্রীদের।

২) স্ক্রিনের উপরের দিকে ডানদিক ঘেঁষে 'Exceptional Trains' আছে। তাতে আছে ড্রপ-ডাউন। ওই ড্রপ-ডাউনে ক্লিক করতে হবে।

৩) প্রথমেই ‘Cancelled Trains’ অপশন আছে। তাতে ক্লিক করতে হবে। 

৪) নয়া একটি পেজ খুলে যাবে। সেখানে লেখা থাকবে যে ‘Please confirm You are not a robot’। নীচে একটি কোড লেখার জায়গা থাকবে। 'What code is in the image?'-র মধ্যে ওই কোড লিখে ফেলতে হবে। ওই কোড লেখার পর 'Submit' করতে হবে যাত্রীদের।

৫) আজ (রবিবার, ৮ জানুয়ারি) কোন কোন ট্রেন বাতিল আছে, পুরো তালিকা বেরিয়ে আসবে।

৬) সম্পূর্ণভাবে এবং আংশিকভাবে কোন কোন ট্রেনগুলি বাতিল আছে, তা দেখতে পারবেন যাত্রীরা।

ভারতীয় রেলের তালিকা অনুযায়ী, আজ পশ্চিমবঙ্গে একাধিক লোকাল, এক্সপ্রেস, প্যাসেঞ্জার ট্রেন বাতিল আছে। বাতিলের তালিকায় আছে ২২১৯৭ কলকাতা টার্মিনাল-বীরাঙ্গনা লক্ষ্মীবাই স্টেশন এক্সপ্রেস, ১২৯৮৭ শিয়ালদা-আজমেঢ় এক্সপ্রেস, ১২৫২৪ নয়াদিল্লি-নিউ জলপাইগুড়ি সুপারফাস্ট এক্সপ্রেসের মতো ট্রেন।

আরও পড়ুন: Local train service for SET Exam 2023: SET পরীক্ষার জন্য ৮ জানুয়ারি চলবে বেশি সংখ্যক লোকাল ট্রেন, ঘোষণা পূর্ব রেলের

আজ বেশি লোকাল ট্রেন পূর্ব রেলের

তারইমধ্যে আজ বেশি লোকাল ট্রেন চালাবে পূর্ব রেল। আজ (রবিবার) পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশনের স্টেট এলিজিবিটি টেস্ট (সেট) পরীক্ষা আছে। সেজন্য পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, রবিবার যে ট্রেনগুলি বাতিল থাকে, তা আজ (৮ জানুয়ারি) সকাল ৮ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত (প্রান্তিক স্টেশন থেকে ছাড়ার সময়) চলবে। অর্থাৎ অফিসের দিনে যেরকমভাবে লোকাল ট্রেন চলে, তা আজ সকাল ৮ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত চলবে।

বন্ধ করুন