বাংলা নিউজ > ঘরে বাইরে > Flat দেওয়ার নাম করে ৩৮জন অধ্যাপকের সঙ্গে প্রতারণা, কোটি টাকা নিয়ে হাওয়া সহকর্মী

Flat দেওয়ার নাম করে ৩৮জন অধ্যাপকের সঙ্গে প্রতারণা, কোটি টাকা নিয়ে হাওয়া সহকর্মী

দিল্লি পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। প্রতীকী ছবি (ANI Photo/Amit Sharma) (Amit Sharma )

প্রফেসর গোবর্ধন দাস বলেন, সত্যতা প্রমাণ করার জন্য় তিনি একটি জমিও দেখিয়েছিলেন। পরে জানা যায় জমিটি সোসাইটির নয়।এদিকে বিপুল টাকা সংগ্রহের পরে তিনি যোগাযোগ বন্ধ করে দেন। এরপর সমস্ত নম্বর ব্লক করে দিয়েছিলেন তিনি।

জেএনইউ, আইআইটি দিল্লির একাধিক অধ্য়াপককে বাড়ি করে দেওয়ার নাম করে কোটি কোটি টাকা প্রতারণার অভিযোগ। অভিযোগ উঠেছে জেএনইউর এক প্রাক্তন স্টাফের বিরুদ্ধে। এনিয়ে এবার পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন তাঁরা।

প্রায় সাত বছর ধরে এই শিক্ষাবিদরা বাড়ির জন্য অপেক্ষা করছেন। তারপরেও তারা ঘর পাননি। পরে বুঝতে পারেন তাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে। তারপরই তাঁরা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। দিল্লি পুলিশের কাছে তাঁরা নালিশ করেছেন।

প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে ভুয়ো প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল ওই অধ্যাপকদের। সূত্রের খবর, ২০১৫ সালে নোবেল সোশিও সায়েন্টিফিক ওয়েলফেয়ার অর্গানাইজেশন নামে একটি সোসাইটি তৈরি করা হয়েছিল। জেএনইউর এক টেকনিকাল স্টাফ এই সোসাইটি তৈরি করেছিলেন। অবসরের ঠিক আগে এটা তৈরি করা হয়েছিল।

এরপর তিনি জানিয়েছিলেন দ্বারকা নজফগড় এলাকায় প্লটিং করা হবে। সেখানকার জন্য তিনি সদস্যপদ বিক্রি করা শুরু করেন।এরপর তিনি ২ লাখ থেকে ১৬ লাখ পর্যন্ত টাকা নেওয়া শুরু করেন অধ্যাপকদের কাছ থেকে। তিন বছর ধরে তিনি টাকা নিয়েছিলেন।

প্রফেসর গোবর্ধন দাস বলেন, সত্যতা প্রমাণ করার জন্য় তিনি একটি জমিও দেখিয়েছিলেন। পরে জানা যায় জমিটি সোসাইটির নয়।এদিকে বিপুল টাকা সংগ্রহের পরে তিনি যোগাযোগ বন্ধ করে দেন। এরপর সমস্ত নম্বর ব্লক করে দিয়েছিলেন তিনি।

এদিকে কিছুদিন বাদে তাকে গুরুগ্রাম এলাকায় পাওয়া যায়। এরপর তিনি আবার অধ্যাপকদের নতুন একটি স্কিমের কথা জানান। এদিকে ২০১৯ সালে তিনি সোসাইটির নাম বদলে সিদ্ধার্থ অফিসার্স হাউজিং অ্যান্ড সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটি নামে একটি সোসাইটি তৈরির কথা জানান। এরপর বলা হয়েছিল এই সোসাইটির মাধ্যমে ফ্ল্যাট দেওয়া হবে। কিন্তু বাস্তবে সেসব কিছু হয়নি। জানিয়েছেন আইআইটি দিল্লির প্রফেসর বিশ্বজিৎ কুন্ডু।

কিন্তু তারপরেও ওই ব্যক্তি কোনও চুক্তিও করেননি। ফ্ল্যাটও দেননি। বার বার বলা সত্ত্বেও তিনি সাধারণ সভাও ডাকেননি।এদিকে গায়কোয়ার নিজেই স্বীকার করেছেন ৩৮জন অধ্যাপক এই প্রকল্পে বিনিয়োগ করেছেন। তবে ইতিমধ্যে তিনি কাউকে ৫০ শতাংশ ও কাউকে ৮০ শতাংশ টাকা ফেরৎ দিয়েছেন। কিন্তু বাকি টাকা আর দিতে চাইছেন না।

প্রাক্তন বিজ্ঞানী ডঃ বিন্দু দে জানিয়েছেন, একেবারে ভুয়ো একটি স্কিমে। সেখানে ৮ লাখ টাকা খোয়া গেল আমার। আমি মোট ১৬ লাখ টাকা দিয়েছিলাম। বাকি টাকা আর দিতে চাইছে না।

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

সোহম কাণ্ডে দেবের সুরেই সুর মেলালেন রচনা, তীব্র নিন্দে করে বললেন, ‘যেটা হয়েছে…’ নেপোটিজম নিয়ে হয়েছিলেন অপমান! কঙ্গনার চড় কাণ্ডে বড় সুযোগ পেলেন করণ জোহর 14 ওভার শেষে West Indies-র স্কোর 81/7 ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল T20 WC 2024: WI-এর বিরুদ্ধে নামার আগে অনুশীলনই করতে পারল না NZ, বিরক্ত কিউয়ি কোচ ৪-৯-৪- দুরন্ত বোলিং ফিগার আর্শের, ইতিহাস গড়ে ভাঙলেন অশ্বিনের ১০ বছর আগের রেকর্ড ফের ব্যর্থ, নিউইয়র্কে চলল না কোহলির ম্যাজিক! T20I-তে লজ্জার নজির গড়লেন বিরাট ‘ডায়মন্ডহারবারে ১০ লাখের বেশি ছাপ্পা,’ দাবি শুভেন্দুর, আদালতে যাচ্ছে বিজেপি

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.