বাংলা নিউজ > ঘরে বাইরে > মার্কিন মুলুকে কনসার্ট চলাকালীন হৃদরোগে আক্রান্ত ১১, মৃত ৮; কারণ নিয়ে ধোঁয়াশা
টেক্সাসের কনসার্টে মৃত্যু ৮ জনের (ছবি সৌজন্যে টুইটার)
টেক্সাসের কনসার্টে মৃত্যু ৮ জনের (ছবি সৌজন্যে টুইটার)

মার্কিন মুলুকে কনসার্ট চলাকালীন হৃদরোগে আক্রান্ত ১১, মৃত ৮; কারণ নিয়ে ধোঁয়াশা

  • ২৩ জনকে উদ্ধার করে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে ১১ জনই হৃদরোগে আক্রান্ত বলে জানা যায়।

টেক্সাসের হিউস্টনের এনআরজি পার্কে অ্যাস্ট্রোওয়ার্ল্ড ফেস্টিভ্যালের প্রথম দিনে মর্মান্তিক এক ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছে। মঞ্চের দিকে ভিড়ের চাপ বাড়তেই এই ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। হিউস্টন পুলিশ প্রধান ট্রয় ফিনার বলেন, 'কেউ এরম একটা ঘটনার কথা স্বপ্নেও ভাবতে পারে না... আমি মনে করি এটা গুরুত্বপূর্ণ যে কেউ এই বিষয়ে অনুমানের উপর ভিত্তি করে কোনও মন্তব্য না করে। আজ রাতে আমাদের কাছে কোনও উত্তর নেই।'

টেক্সাসের কর্মকর্তারা বলছেন, অ্যাস্ট্রোওয়ার্ল্ড ফেস্টিভ্যালে ভিড়ের ঢলে অন্তত আটজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। হিউস্টন ফায়ার সার্ভিসের প্রধান স্যামুয়েল পেনা সাংবাদিকদের বলেন, ট্র্যাভিস স্কট যখন পারফর্ম করছিলেন তখন মঞ্চের দিকে ভিড়ের চাপ বেড়েছিল। শুক্রবার রাত ৯টার দিকে এই ঘটনা ঘটে। বেশ কয়েকজন আহত হওয়ার পরেই অনুষ্ঠানটি বন্ধ করে দেওয়া হয়।

জানা গিয়েছে স্থানীয় সময়ে রাত ৯টা ৩৮ মিনিটে মৃত্যুর খবর মেলে। পরে সেখান থেকে অনেককে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। ২৩ জনকে উদ্ধার করে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে ১১ জনই হৃদরোগে আক্রান্ত বলে জানা যায়। হাসপাতালে ভর্তিদের মধ্যে এক ১০ বছরের শিশুও রয়েছে। মোট ৩০০ জনকে প্রাথমিক চিকিত্সার পর ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

বন্ধ করুন