বাংলা নিউজ > ঘরে বাইরে > পিকঅ্যাপ ভ্যান উল্টে ভয়াবহ দুর্ঘটনা, কমপক্ষে ৯ জনের মৃত্যু, আশঙ্কাজনক ১৩
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পিকঅ্যাপ ভ্যান উল্টে ভয়াবহ দুর্ঘটনা, কমপক্ষে ৯ জনের মৃত্যু, আশঙ্কাজনক ১৩

  • অন্তত ১৩ জন যাত্রী মাথায় গুরুতর চোট পেয়েছেন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

দেবব্রত মোহান্তি

ওডিশায় ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হল কমপক্ষে ৯ জনের। গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ১৩ জন। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটে কোরাপুট জেলার মুর্তাহান্ডির কাছে।

জানা গিয়েছে, ওই পিকভ্যাপ ভ্যানে কমপক্ষে ২০ জন ছিলেন। তাঁরা ওডিশার কোটপাড়ায় এক আত্মীয়ের পরলৌকিক ক্রিয়া সম্পন্ন করে ছত্তিশগড়ের বস্তার জেলার নগরনারে ফিরছিলেন। সে সময় ৩২৬ নম্বর জাতীয় সড়কে মুর্তাহান্ডি এলাকায় পিকঅ্যাপ ভ্যানটি উল্টে যায়। পুলিশের অনুমান, গাড়ির বেপরোয়া গতির জেরেই এই ঘটনা ঘটেছে।

কোরাপুটের পুলিশ সুপার বরুণ গুন্টুপল্লী বলেন, ‘‌মৃতদের পরিচয় জানার চেষ্টা চলছে। অন্তত ১৩ জন যাত্রী মাথায় গুরুতর চোট পেয়েছেন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। প্রত্যেকের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।’‌ পুলিশ সুপার এ কথা জানানোর পরপরই আরেক যাত্রীর মৃত্যু হয়।

জখম ব্যক্তিদের কোরাপুটের লক্ষ্মণ নায়েক মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পিকআপ ভ্যানটি তার ক্ষমতার চেয়ে বেশি লোককে বহন করছিল। দুর্ঘটনার সময় অনেকেই ওই ভ্যানে দাঁড়িয়ে ছিলেন।

রবিবার বিকেলে এমনই এক দুর্ঘটনা ঘটে সুন্দরগড় জেলার কণিকা জঙ্গলে। জঙ্গল থেকে হঠাৎ বেরিয়ে আসা একটি বন্য শুকরের সঙ্গে সঙ্ঘর্ষ হওয়ায় পিকঅ্যাপ ভ্যানটি উল্টে যায়। ভ্যানটিতে অন্তত ১৬ জন শ্রমিক ছিল। তাঁদের মধ্যে চারজন গুরুতর জখম হন।

সরকারি রেকর্ড অনুযায়ী, ২০২০ সালে ওডিশায় ৪৮০০ জনের মৃত্যু হয়েছে দুর্ঘটনায়। ২০১৯–এ দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা ছিল ৫৩৩৩। গত বছর যেখানে ওডিশায় মোট দুর্ঘটনা হয় ৯৫০০টি, ২০১৯–এ সেই সংখ্যা ছিল অনেকটাই বেশি। ১১ হাজার ৬৫টি দুর্ঘটনা হয় ২০১৯ সালে।

বন্ধ করুন