বাংলা নিউজ > ঘরে বাইরে > দিল্লির অক্সিজেন অডিট নিয়ে বিতর্ক, প্যানেলের দুই সদস্য়ের আপত্তি ছিল রিপোর্টে
অক্সিজেন অডিট রিপোর্টকে কেন্দ্র করে বিতর্ক তুঙ্গে (প্রতীকী ছবি)
অক্সিজেন অডিট রিপোর্টকে কেন্দ্র করে বিতর্ক তুঙ্গে (প্রতীকী ছবি)

দিল্লির অক্সিজেন অডিট নিয়ে বিতর্ক, প্যানেলের দুই সদস্য়ের আপত্তি ছিল রিপোর্টে

  • করোনা পরিস্থিতিতে কত অক্সিজেন দরকার ও কত অক্সিজেন চাওয়া হয়েছে এনিয়ে অডিটের নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট।

করোনা পরিস্থিতিতে কত অক্সিজেন দরকার ও কত অক্সিজেন চাওয়া হয়েছে এনিয়ে অডিটের নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। এনিয়ে অডিট কমিটিও তৈরি হয়েছিল। এদিকে সেই অডিট রিপোর্টে দেখা গিয়েছে, প্রয়োজনের তুলনায় প্রায় ৪ গুণ অতিরিক্ত অক্সিজেন চেয়েছে দিল্লি সরকার। এনিয়ে বিজেপি সরব হতেই পালটা তির ছোঁড়া করেন দিল্লির উপমুখ্য়মন্ত্রী। তিনি দাবি করেছিলেন, অডিটের রিপোর্টের অনুমোদনই নেই। এদিকে বাস্তবেও দেখা যাচ্ছে অডিট প্যানেলে থাকা দুজন সদস্য রিপোর্ট নিয়ে তীব্র আপত্তি জানিয়েছিলেন। 

ডঃ সন্দীপ ভুদিরাজা, ম্য়াক্স হেলথ কেয়ারের ক্লিনিকাল ডিরেক্টর ও দিল্লি সরকারের প্রিন্সিপাল সেক্রেটারি(হোম) ভুপিন্দর এস ভাল্লা জানিয়েছেন যে অডিট রিপোর্টের একাধিক বিষয়ের সঙ্গে তাঁরা একমত নন যেখানে বলা হচ্ছে অক্সিজেন সংক্রান্ত ব্যাপারে রাজ্য সরকার নানা অনিয়ম করেছে।

সূত্রের খবর, ভুপিন্দর সিং ভাল্লা শুক্রবার একটি আভ্যন্তরীন নোটে জানিয়েছেন,সুপ্রিম কোর্টে যে রিপোর্টটি জমা দেওয়া হয়েছে তাতে তাঁর আপত্তির বিষয়টি যুক্ত করা হয়নি। সেক্ষেত্রে এই রিপোর্ট অডিট প্যানেলের সমস্ত সদস্যদের অনুমোদন নেই। পাশাপাশি যেভাবে এই রিপোর্ট তৈরি করা হয়েছে তা নিয়েও আপত্তি জানিয়ে তিনি চিঠি পাঠিয়েছিলেন এমন তথ্য়ও সামনে আসছে। আগে থেকেই একটা উপসংহার বা সিদ্ধান্ত টেনে তারপর এই ধরণের রিপোর্ট তৈরি করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন। সেক্ষেত্রে এর রিপোর্টকে ঘিরে ফের নতুন করে বিতর্ক দানা বেঁধেছে রাজধানীর বুকে।

 

বন্ধ করুন