বাংলা নিউজ > ঘরে বাইরে > Atiq Grabbed Property of Gandhis' Relatives: সোনিয়া গান্ধীর আত্মীয়র জমি জবরদখল করেছিল আতিক আহমেদ, দাবি রিপোর্টে

Atiq Grabbed Property of Gandhis' Relatives: সোনিয়া গান্ধীর আত্মীয়র জমি জবরদখল করেছিল আতিক আহমেদ, দাবি রিপোর্টে

আতিক আহমেদ ও তার ভাই আশরাফ। (HT_PRINT)

এক রিপোর্টে দাবি করা হল, সোনিয়া গান্ধীর এক আত্মীয়র জমি জবরদখল করেছিল আতিক। সমাজবাদী পার্টির সাংসদ থাকাকালীন এই কাজ করেছিল আতিক। সেই সময় উত্তরপ্রদেশের ক্ষমতাতেও ছিল সমাজবাদী পার্টি।

মাফিয়া থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা আতিক আহমেদের হত্যাকাণ্ড নিয়ে বিগত কয়েকদিন ধরে তোলপাড় জাতীয় রাজনীতি। বিরোধী দলগুলি ক্রমাগত উত্তরপ্রদেশের যোগী সরকারকে তোপ দেগেছে এই নিয়ে। এরই মধ্যে প্রয়াগরাজে এক কংগ্রেস নেতা আতিক আহমেদের কবরে জাতীয় পতাকা চাপিয়ে বিতর্কে জড়িয়েছেন। দল থেকে বহিষ্কৃত হয়েছেন তিনি। এই সবের মাঝেই এবার এক রিপোর্টে দাবি করা হল, সোনিয়া গান্ধীর এক আত্মীয়র জমি জবরদখল করেছিল আতিক। সমাজবাদী পার্টির সাংসদ থাকাকালীন এই কাজ করেছিল আতিক। সেই সময় উত্তরপ্রদেশের ক্ষমতাতেও ছিল সমাজবাদী পার্টি।

উল্লেখ্য, দীর্ঘদিন বিধায়ক থাকার পর সমাজবাদী পার্টির টিকিটে ফুলপুর কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন আতিক। এই ফুলপুর কেন্দ্র থেকেই এককালে সাংসদ নির্বাচিত হয়েছিলেন দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরু। এদিকে রিপোর্ট অনুযায়ী, সাংসদ থাকাকালীন ২০০৭ সালে গান্ধীদের আত্মীয়র জমি জবরদখল করেছিল আতিক। জানা গিয়েছে, প্রয়াগরাজের সিভিল লাইন্সে অবস্থিত বীরা গান্ধীর নামে থাকা জমি জবরদখল করেছিল আতিক। নিজের গুন্ডাবাহিনীকে কাজে লাগিয়ে এই জমি দখল করেছিল তৎকালীন সাংসদ। উল্লেখ্য, সোনিয়া গান্ধীর শ্বশুর ফিরোজ গান্ধীর পরিবারের সদস্য বীরা। জমি জবরদখল হওয়ার পর বীরা রাজ্য সরকার এবং স্থানীয় প্রশাসনের কাছে আবেদন জানিয়েছিলেন। তবে তাঁর অভিযোগের প্রেক্ষিতে কোনও পদক্ষেপ করা হয়নি।

রাজ্য সরকারের সাহায্য না পেয়ে বীরা গান্ধী বিষয়টি জানিয়েছিলেন সোনিয়াকে। সেই সময় কংগ্রেস প্রধান তথা ইউপিএ চেয়ারপার্সন ছিলেন তিনি। পরে সোনিয়া গান্ধীর হস্তক্ষেপে এই জমি রক্ষা করা সম্ভব হয়েছিল। আতিক পরে সেই সম্পত্তি ফিরিয়ে দিয়েছিল বীরা গান্ধীকে। এই ঘটনার সময় রীতা বহুগুণা যোশী ছিলেন উত্তরপ্রদেশ কংগ্রেসের প্রধান। তিনি টাইমস অফ ইন্ডিয়াকে জানান, সোনিয়া গান্ধী তাঁকে এই বিষয়টি দেখতে বলেছিলেন। এদিকে এই বিষয়ে ইন্ডিয়া টুডে গ্রুপকে আইজি লালজি শুক্লা বলেন, 'জায়গাটি ছিল প্যালেস টকিজের পেছনে। আতিক জমিটি দখল করতে চেয়েছিল। সে এটাকে একটা পরীক্ষামূলক প্রচেষ্টা হিসাবে দেখছিল। যদি সে এই কাজে সফল হত, তাহলে সে বীরা গান্ধীর পরিবারের মালিকানাধীন অন্যান্য জমিও দখল করত।'

প্রসঙ্গত, আতিক বিএসপি বিধায়ক রাজু পাল হত্যার প্রধান সাক্ষী উমেশ পাল হত্যা মামলা সহ ১০০টিরও বেশি ফৌজদারি মামলায় অভিযুক্ত ছিলেন। আতিক আহমদ এবং তার ভাই আশরাফকে সম্প্রতি তিনজন লোক গুলি করে হত্যা করে এক হাসপাতালে। পুলিশকর্মীরা দুই ভাইকে মেডিক্যাল চেক-আপের জন্য প্রয়াগরাজের একটি হাসপাতালে নিয়ে যাচ্ছিল, সেই সময় ঘটনাটি ঘটেছিল।

 

ঘরে বাইরে খবর

Latest News

রূপ আর বাহারি সৌন্দর্য থাকলেই ইন্ডাস্ট্রিতে অনেক দূর যাওয়া যায়: ডলি সিং 'অনেক ভাবনা আছে…', ৭ দিন ধরে চলবে রূপসার বিয়ের উৎসব! দিদির মঞ্চে ফাঁস পরিকল্পনা বাংলায় BJP সর্বোচ্চ কত আসনে জিততে পারে? শাহেরই ‘অঙ্ক' কষে বলে দিলেন অভিষেক! সম্পর্কের ক্ষেত্রে কাদের আজ সতর্ক থাকতে হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ?

Latest IPL News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.