বাড়ি > ঘরে বাইরে > করাচি স্টক এক্সচেঞ্জে হামলা, চার সন্ত্রাসবাদী সহ মৃত ৯ জন

সোমবার সকালে সন্ত্রাসবাদী হামলা হল পাকিস্তানের করাচিতে। সরাসরি স্টক এক্সচেঞ্জে হামলা করল সন্ত্রাসবাদীরা। এক্সচেঞ্জের গেটে গুলি চালায় সন্ত্রাসবাদীরা। সংবাদ সংস্থা এপি জানাচ্ছে, যে কয়েকজন জঙ্গি স্টক এক্সচেঞ্জের কমপাউন্ডে প্রবেশ করে গিয়েছে। 

এই ঘটনায় চারজন সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রয়টার্স । আতঙ্কিত মানুষদের সেখানে থেকে বার করছে পুলিশকর্মীরা। চারজন বেসরকারি নিরাপত্তারক্ষী ও একজন পুুলিশ মারা গিয়েছে বলে জানা গিয়েছে। 

করাচির পুলিশ প্রধান গুলাম নবি মেনন জানিয়েছেন যে চারজন সন্ত্রাসবাদীকে হত্যা করে হয়েছে। তারা একটা করোলা গাড়ি করে এসেছিল হামলা চালাতে।হামলার সময় ট্রেডিং বন্ধ হয়নি স্টক এক্সচেঞ্জে। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে গ্রেনেড ও বন্দুক নিয়ে আক্রমণ করে সন্ত্রাসবাদীরা। বিল্ডিংটি একটি হাই সিকিউরিটি জোনে অবস্থিত যেখানে বেশ কিছু বেসরকারি ব্যাঙ্কের অফিস আছে। গ্রেনেড হানা করে বিল্ডিংয়ে প্রবেশ করতে গিয়েছিল জঙ্গিরা। এখনও পর্যন্ত কোনও জঙ্গিগোষ্ঠী এর দায় স্বীকার করেনি।মৃত জঙ্গিদের থেকে বিপুল পরিমাণ গোলা বারুদ উদ্ধার করেছে পুলিশ।  

সারা বিল্ডিংটি ঘিরে ফেলেছে পুলিশ ও আধা সেনা। বম্ব ডিসপোজাল স্কোয়াডও সেখানে এসে গিয়েছে। তবে পরিস্থিতি সম্বন্ধে সম্যক অবহিত হয়েই তারা বিল্ডিংটিতে প্রবেশ করবেন বলে মনে করা হচ্ছে। 

 করাচি স্টক এক্সচেঞ্জ হল পাকিস্তানের সবচেয়ে পুরনো ও বড় শেয়ার বাজার। 

বন্ধ করুন