বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘নিয়মিত উপস্থিত থাকুন, নয়ত বদল আসবে’, নিজের দলের সাংসদদের ‘শিশু’ আখ্যা মোদীর

‘নিয়মিত উপস্থিত থাকুন, নয়ত বদল আসবে’, নিজের দলের সাংসদদের ‘শিশু’ আখ্যা মোদীর

সংসদীয় দলের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

প্রধানমন্ত্রী নাকি আজকের বৈঠকে সাংসদদের বলেন, সাংসদদের সঙ্গে এমনভাবে কথা বলতে ভালো লাগে না, যাতে মনে হয় তারা শিশু।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার চলমান শীতকালীন অধিবেশনে 'বাজে উপস্থিতির' হারের জন্য তাঁর নিজের দলের সদস্যদেরই সমালোচনা করেছেন।  সংবাদ সংস্থা এএনআইকে বিষয়টি জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক বিজেপি সাংসদরা। প্রধানমন্ত্রী ভারতীয় জনতা পার্টির সদস্যদের নিজ নিজ কক্ষে নিয়মিত থাকতে বলেছেন। তিনি আরও বলেন, সংসদ সদস্যরা নিয়মিত উপস্থিত না হলে ‘বদল’ আসতে পারে।

প্রধানমন্ত্রী নাকি আজকের বৈঠকে সাংসদদের বলেন, সাংসদদের সঙ্গে এমনভাবে কথা বলতে ভালো লাগে না, যাতে মনে হয় তারা শিশু। সংবাদ সংস্থা এএনআইকে এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তি বলেন, ‘মোদী বলেন যে সাংসদদের নিয়মিত সংসদে উপস্থিত থাকার বিষয়ে একাধিকবার বলা হয়েছে। তিনি আরও বলেন, সংসদ সদস্যদের সঙ্গে শিশুর মতো কথা বলতে ভালো লাগে না। তিনি নির্দেশ করেছিলেন যে তাঁরা যদি কক্ষে নিয়মিত উপস্থিত না হন তবে যথাসময়ে পরিবর্তন আসতে পারে।’

উল্লেখ্য, মঙ্গলবার দিল্লির জনপথে ডক্টর আম্বেদকর ইন্টারন্যাশনাল সেন্টারে ভারতীয় জনতা পার্টির সংসদীয় দলের বৈঠক বসে। অডিটোরিয়াম মেরামতের কাজ চলায় সভাটি সংসদ ভবন কমপ্লেক্সের বাইরে অনুষ্ঠিত হয়। একাধিক ইস্যুতে বিরোধীদের মুলতুবি প্রস্তাবের মাঝে বিজেপির এই সংসদীয় দলের বৈঠক খুব গুরুত্বপূর্ণ বলে মনে করছিলেন রাজনৈতিক বিশ্লেষকরা। এদিকে আজকের বৈঠকের জন্য বিজেপির বেছে নেওয়া সভাস্থলটি বিশেষ তাৎপর্যপূর্ণ কারণ কেন্দ্রটি দলিত নেতা বিআর আম্বেদকরকে উৎসর্গ করে তৈরি করা হয়েছে। তাঁর মৃত্যুবার্ষিকী ছিল সোমবার।  অপরদিকে এদিন বৈঠকে প্রধানমন্ত্রীকে বিশেষ কারণে সম্মাননা জানায় বিজেপি। ১৫ নভেম্বর বিরসা মুন্ডার জন্মদিন উপলক্ষে জনজাতি গৌরব দিবস হিসাবে উদযাপনের ঘোষণা করায় প্রধানমন্ত্রীকে সম্মানিত করেন দলের নেতারা। প্রধানমন্ত্রীকে সম্মান জানানোর সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী, জিতেন্দ্র সিং, অর্জুন রাম মেঘওয়াল-সহ অন্য বিজেপি নেতারা।

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন