বাড়ি > ঘরে বাইরে > সিঙাড়া ভেজে মোদী-কে খাওয়ানোর ইচ্ছা অজি প্রধানমন্ত্রীর, ‘লোভনীয়’ বললেন রসিক নমো
নিজে হাতে সিঙাড়া আর আমের চাটনি বানিয়ে উচ্ছ্বসিত অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী লস্কট মরিসন। চাইলেন সেই খাবার নমো-র সঙ্গে ভাগ করে নিতে। ছবি: টুইটার।
নিজে হাতে সিঙাড়া আর আমের চাটনি বানিয়ে উচ্ছ্বসিত অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী লস্কট মরিসন। চাইলেন সেই খাবার নমো-র সঙ্গে ভাগ করে নিতে। ছবি: টুইটার।

সিঙাড়া ভেজে মোদী-কে খাওয়ানোর ইচ্ছা অজি প্রধানমন্ত্রীর, ‘লোভনীয়’ বললেন রসিক নমো

  • অজি প্রধানমন্ত্রীর সৃষ্টির তারিফ করে নমো জানালেন, Covid-19 এর বিরুদ্ধে যুদ্ধ জেতার পরেই আমরা একসঙ্গে সমোসা খাব।

রবিবার লকডাউনের সকালে নিজে হাতে সিঙাড়া আর আমের চাটনি বানিয়ে তা ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে ভাগ করে খাওয়ার ইচ্ছা প্রকাশ করলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। তাঁর ডাকে সাড়া দিলেন নমো-ও।

এ দিন টুইটারে মরিসন নিজে ভেজে তোলা সিঙাড়া আর তাঁরই বানানো আমের চাটনির ছবি পোস্ট করেন। সেই সঙ্গে জানান, ‘ওঁরা নিরামিষাশী, তাই ওঁর সঙ্গে এই খাবার ভাগ করে খেলে ভালো লাগত।’ 

নিজের তৈরি সমোসা বা সিঙাড়ার নাম ‘স্কমোসা’ দিয়েছেন মরিসন। করোনা সংক্রমণ রোধে লকডাউনের কারণে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে তা ভাগ করে নিতে পারছেন না জানিয়ে আক্ষেপও করেন তিনি।

তার কিছু ক্ষণ পরেই অজি প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দিয়ে মোদী পালটা টুইট করে জানান, ‘ভারত মহাসাগরের দ্বারা যুক্ত, ভারতীয় সমোসার দ্বারা সঙ্ঘবদ্ধ। লোভনীয় দেখতে হয়েছে, প্রধানমন্ত্রী স্কট মরিসন! Covid-19 এর বিরুদ্ধে যুদ্ধ জেতার পরেই আমরা একসঙ্গে সমোসা খাব। ৪ তারিখে আমাদের ভিডিয়ো বৈঠকের দিকে তাকিয়ে আছি।’

মরিসনের টুইট দেখে বিজেপি সাংসদ মীণাক্ষী লেখি রসিকতা করে পালটা টুইট করে জানিয়েছেন, বিশ্বখ্যাত সেরা রাঁধিয়ের শিরোপা 'মিশেলিন স্টার'-এর জন্য তিনি অজি প্রধানমন্ত্রীর নাম প্রস্তাব করবেন।

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও ঘনিষ্ঠ করার উদ্দেশে আগামী ৪ জুন ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকে বসতে চলেছেন দুই নেতা। বৈঠকে প্রাধান্য পেতে চলেছে করোনা সংক্রমণ ও তার জেরে বিশ্বজুড়ে লকডাউনের ফলে ঝিমিয়ে পড়া অর্থনীতি চাঙ্গা করার প্রক্রিয়া এবং কূটনৈতিক সম্পর্ক।

বন্ধ করুন