বাংলা নিউজ > ঘরে বাইরে > Sikkim Avalanche: সিকিমে ভয়াবহ তুষারধস, মৃত্যু ৬ পর্যটকের, বরফের আস্তরণে অনেকের আটকে আশঙ্কা

Sikkim Avalanche: সিকিমে ভয়াবহ তুষারধস, মৃত্যু ৬ পর্যটকের, বরফের আস্তরণে অনেকের আটকে আশঙ্কা

সিকিমে তুষারঝড়। চলছে উদ্ধারকাজ। 

Sikkim Avalanche: সিকিমে নাথুলা বর্ডারের কাছে তুষারধস হয়। তার জেরে ছয় পর্যটকের মত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। মঙ্গলবার বেলা ১২ টা ২০ মিনিট নাগাদ জওহরলাল নেহরু রোডের ১৫ মাইলে তুষারঝড় নামে। যে রাস্তা গ্যাংটকের সঙ্গে নাথুলাকে যুক্ত করেছে।

সিকিমে তুষারধসে মৃত্যু হল ছয় পর্যটকের। সিকিমের সরকারি আধিকারিকদের উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, নাথুলা বর্ডারের কাছে তুষারধস হয়। তার জেরে ছয় পর্যটকের মত্যু হয়েছে। সংবাদসংস্থা এএনআইয়ের প্রতিবেদন অনুযায়ী, ওই ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। কমপক্ষে ৮০ জন পর্যটক বরফের পুরু আস্তরণের নীচে চাপা পড়ে গিয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। 

এএনআইয়ের প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার বেলা ১২ টা ২০ মিনিট নাগাদ জওহরলাল নেহরু রোডের ১৫ মাইলে তুষারধস হয়। যে রাস্তা গ্যাংটকের সঙ্গে নাথুলাকে যুক্ত করেছে। স্থানীয় সেনা হাসপাতালে ছয়জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে চারজন পুরুষ এবং এক মহিলা আছেন। এক শিশুরও মৃত্যু হয়েছে। তবে এখনও তাঁদের পরিচয় জানা যায়নি।

আরও পড়ুন: Indian Army Saved 400 Tourists in Sikkim: সিকিমে তুষারপাতে আটকে পড়ে ৪০০ পর্যটক, ১০০ গাড়ি! উদ্ধার করল সেনা

সিকিম পুলিশের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে উদ্ধারকাজ শুরু করেছে পুলিশ, ট্র্যাভেল এজেন্টস অ্যাসোসিয়েশন অফ সিকিম, পর্যটন দফতর। উদ্ধারকাজে হাত লাগিয়েছেন গাড়িচালকরাও। উদ্ধার নেমেছে ভারতীয় সেনাও। তারইমধ্যে বরফের তলায় আটকে পড়া ৩০ জনকে ইতিমধ্যে উদ্ধার করা হয়েছে। তঁদের গ্যাংটকের এসটিএনএম হাসপাতাল এবং সেন্ট্রাল রেফারেল হাসপাতালে ভরতি করা হয়েছে।

আরও পড়ুন: Vande Bharat to reach Sikkim: সিকিমে পৌঁছবে বন্দে ভারত, গ্যাংটক হয়ে রেললাইন সরাসরি যাবে চিন সীমান্ত পর্যন্ত

ভারত-চিন সীমান্তে অবস্থিত নাথুলা পাস পর্যটকদের কাছে একটি অত্যন্ত জনপ্রিয় জায়গা। নৈসর্গিক দৃশ্যের জন্য প্রচুর মানুষ সেখানে আসেন। কিন্তু অতিরিক্ত তুষারের কারণে অনেকেই নাথুলা পাসে যেতে পারেন না। সিকিম পুলিশের ইনস্পেক্টর জেনারেল (চেকপোস্ট) সোনম তেনজিং ভুটিয়া বলেছেন, '১৩ মাইল পর্যন্ত যাওয়ার জন্য অনুমতিপত্র দেওয়া হয়েছিল। কিন্তু অনুমতি ছাড়াই ১৫ মাইলে চলে যাচ্ছিলেন পর্যটকরা। আর সেই ১৫ মাইলেই দুর্ঘটনা ঘটেছে।'

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

ঘরে বাইরে খবর

Latest News

সন্দেশখালিতে ‘‌একলব্য মডেল’‌ স্কুলের প্রস্তাব শমীকের, ইস্যু জিইয়ে রাখতে নয়া কৌশল ঢাকায় মৃত্যু এক হিন্দু ছাত্রীর, এখনও হিংসার বলি ২০১, আজ কেমন আছে বাংলাদেশ? ওটা প্রথম নয়, বিষ্ণোই গ্যাং আগেও আমাকে জখম করার চেষ্টা করেছে : সলমন খান শহরে পা রাখলেন মোহনবাগানের নতুন বিদেশি টম! বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা সমর্থকদের শুক্রর রাজার গৃহে গমনে তৈরি হবে লক্ষ্মী নারায়ণ রাজযোগ, ৫ রাশির বদলাবে সময় TDP’র বিরুদ্ধে জগন মোহনের ধর্না মঞ্চে ‘INDIA’র নেতারা, জোটে যোগ দেওয়ার আহ্বান মিনিবাসের ইঞ্জিন থেকে বের হচ্ছে ধোঁয়ার কুণ্ডলী, মহাজাতি সদনের সামনে আলোড়ন কাঁওয়ার যাত্রা বিতর্ক নিয়ে US আধিকারিককে প্রশ্ন পাক সাংবাদিকের, মিলল মোক্ষম জবাব গুগলের ১৭ লক্ষ কোটি টাকার অফার নাকচ করল এই ইজরায়েলি সংস্থা থানায় না গিয়েই পুলিশের বিরুদ্ধে অভিযোগ জানানো যাবে, গঠিত হল বিশেষ কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.