বাংলা নিউজ > ঘরে বাইরে > Axis Bank FD Rate: ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল এই বেসরকারি ব্যাঙ্ক, কত লাভ হবে আপনার?

Axis Bank FD Rate: ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল এই বেসরকারি ব্যাঙ্ক, কত লাভ হবে আপনার?

ফাইল ছবি: ব্লুমবার্গ (Bloomberg)

Axis Bank FD Rate: ২ কোটি টাকার কম অঙ্কের স্থায়ী আমানতের জন্য সুদের হার বাড়াল অ্যাক্সিস ব্যাঙ্ক। ৪৬ দিন থেকে ১০ বছরের মেয়াদের ফিক্সড ডিপোজিটে সুদের হার ১১৫ বেসিস পয়েন্ট পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

Axis Bank FD Rate: ২ কোটি টাকার কম অঙ্কের স্থায়ী আমানতের জন্য সুদের হার বাড়াল অ্যাক্সিস ব্যাঙ্ক। ৪৬ দিন থেকে ১০ বছরের মেয়াদের ফিক্সড ডিপোজিটে সুদের হার ১১৫ বেসিস পয়েন্ট পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। ৫ নভেম্বর ২০২২ থেকে নয়া সুদের হার প্রযোজ্য হবে।

এর ফলে সাত দিন থেকে দশ বছরের আমানতে সুদের হার ৩.৫০ শতাংশ থেকে ৬.৫০ শতাংশ দাঁড়াবে। প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে ৩.৫০ শতাংশ থেকে ৭.২৫ শতাংশ। অন্যদিকে, তিন থেকে দশ বছরের মেয়াদে সর্বোচ্চ সুদের হার পাবেন। প্রবীণ নাগরিকদের জন্য ৭.২৫ শতাংশ এবং সাধারণ ক্ষেত্রে ৬.৫০ শতাংশ। আরও পড়ুন: ICICI FD Interest Rate Hike: ফের FD-র সুদের হার বৃদ্ধি করল ICICI ব্যাঙ্ক, মেয়াদ বাড়ল ‘গোল্ডেন ইয়ারস’ স্কিমের

অ্যাক্সিস ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটের হার

৭ দিন থেকে ৪৫ দিনের ক্ষেত্রে সুদের হার ৩.৫০ শতাংশ। তবে ৪৬ দিন থেকে ৬০ দিনের আমানতে সুদের হার ৩.৫০ শতাংশ থেকে বাড়িয়ে ৪ শতাংশ করা হয়েছে।

৬১ দিন থেকে ৩ মাসের ফিক্সড ডিপোজিটে আগে ৪ শতাংশ সুদ মিলত। বর্তমানে ৪.৫০ শতাংশ সুদের হার স্থির করা হয়েছে। ৩ মাস থেকে ৬ মাসের আমানতের সুদের হার ৪.২৫ শতাংশ থেকে বাড়িয়ে এখন ৪.৫০ শতাংশ করা হয়েছে।

৬ থেকে ৯ মাসের আমানতে সুদের হার ৫ শতাংশ থেকে বাড়িয়ে ৫.৫০ শতাংশ করা হয়েছে। ৯ মাস থেকে ১ বছরের মেয়াদের ক্ষেত্রে সুদের হার ৫.৭৫ শতাংশ।

১ বছর থেকে ১৫ মাসের আমানতে সুদের হার ৭ শতাংশ করা হয়েছে। আগে এটি ৬.১০ শতাংশ ছিল৷ ১৫ থেকে ১৮ মাসের মেয়াদের আমানতে সুদের হার ৬.১৫ শতাংশ থেকে বাড়িয়ে ৭ শতাংশ করা হয়েছে।

১৮ মাস থেকে ২ বছরের স্থায়ী আমানতে সুদের হার বাড়ানো হয়েছে। আগের ৬.১৫ শতাংশ থেকে বাড়িয়ে ৭.০৫ শতাংশ করা হয়েছে। ২ থেকে ৩ বছরের আমানতে সুদের হার ৭.০৫ শতাংশ। আরও পড়ুন: Indian Bank FD Interest Rate Hike: এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে একলাফে ৯০ বেসিস পয়েন্ট পর্যন্ত সুদের হার বাড়ল FD-তে

প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে ৬ মাস থেকে ১০ বছরের মেয়াদে স্থায়ী আমানতের উপর অতিরিক্ত সুদের হার মিলবে।

ঘরে বাইরে খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে পয়লা বৈশাখ? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে পয়লা বৈশাখ? জানুন রাশিফল 'দেখতেই হবে...' ময়দান দেখে মুগ্ধ সৌরভ, অজয়ের ছবির তারিফ করে লিখলেন কী? ১০০ কেজির পোশাক পরে রাজপথে উরফি! গাড়ির বদলে টেম্পো চড়ে গেলেন কোথায়? ঝড়ের গতিতে প্লে-অফের দিকে ছুটছে রাজস্থান, পয়েন্ট তালিকায় KKR কত নম্বরে রয়েছে? কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ ১০০ কেজির গাউন পরে মুম্বইয়ের রাজপথে উরফি! গাড়ির বদলে কীসে চড়ে ঘুরলেন শহর? টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে 'স্যার কোথায়?' বিয়ের পর প্রশ্ন শুনেই লজ্জায় লাল তাপসী Video: প্রচারের মাঝে ছোড়া হল পাথর! অন্ধ্রের CM জগনমোহন রেড্ডি আহত

Latest IPL News

টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.