বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘অযোধ্যা যেন সেরা ঐতিহ্য ও উন্নয়নমূলক পরিবর্তনের’ বার্তা দেয়, স্বপ্নজাল মোদীর
অযোধ্যা নিয়ে স্বপ্নজাল বুনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
অযোধ্যা নিয়ে স্বপ্নজাল বুনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

‘অযোধ্যা যেন সেরা ঐতিহ্য ও উন্নয়নমূলক পরিবর্তনের’ বার্তা দেয়, স্বপ্নজাল মোদীর

  • অযোধ্যা নিয়ে স্বপ্নজাল বুনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

অযোধ্যা নিয়ে স্বপ্নজাল বুনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার উত্তরপ্রদেশের মন্দির নগরীর উন্নয়ন পরিকল্পনার পর্যালোচনার পর তিনি জানান, অযোধ্যা যেন ‘আমাদের সেরা ঐতিহ্য এবং আমাদের সেরা উন্নয়নমূলক পরিবর্তনের’ বার্তা বহন করে।

ভার্চুয়াল বৈঠকে মোদী দাবি করেন, অযোধ্যা হল এমন একটি শহর, যা প্রত্যেক ভারতীয়ের সাংস্কৃতিক বিবেকে খোদাই করা যাবে। শহরের মানবিকতার সঙ্গে ভবিষ্যতের পরিকাঠামোর মেলবন্ধন করতে হবে। বৈঠকের পর টুইটারে মোদী লেখেন, ‘অযোধ্যার উন্নয়নমূলক পরিকল্পনা নিয়ে একটি বৈঠকের পৌরহিত্য করলাম। অযোধ্যায় দেশীয় প্রযুক্তিতে পরিকাঠামো তৈরির ক্ষেত্রে মানুষ এবং আমাদের যুবশক্তির অংশগ্রহণের উপর জোর দিয়েছি। তার ফলে ওই শহর প্রাচীন এবং আধুনিকের এক দারুণ মেলবন্ধন হিসেবে গড়ে উঠবে।’

প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, বৈঠকে অযোধ্যাকে আধ্যাত্মিক কেন্দ্র, পর্যটন হাব এবং স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলার পক্ষে সওয়াল করেছেন মোদী। যে বৈঠকে হাজির ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অযোধ্যার একটি প্রেজেন্টেশন দেওয়া হয়েছে। তাতে উন্নয়নমূলক পরিকল্পনার বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে। অযোধ্যার যোগাযোগ ব্যবস্থার উন্নতির জন্য যে প্রকল্পগুলি চালু হয়েছে বা যেগুলির প্রস্তাব দেওয়া হয়েছে, সেগুলির বিষয়েও মোদীকে জানিয়েছে উত্তরপ্রদেশ সরকার। বিমানবন্দর এবং রেল স্টেশন, বাসের ডিপো এবং জাতীয় সড়ক সম্প্রসারণের বিষয়েও বিস্তারিতভাবে মোদীকে জানানো হয়েছে। 

শনিবারের বৈঠকে সরযূ-সহ অযোধ্যার নদী এবং ঘাটগুলির উন্নয়নের উপরও জোর দিতে বলেন মোদী। প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, অদূর ভবিষ্যতে অযোধ্যায় উন্নয়নের কর্মযজ্ঞ চলতে থাকবে বলে আশ্বাস দিয়েছেন। সেইসঙ্গে পরবর্তী ধাপে কীভাবে অযোধ্যার উন্নয়নের কাজ এগিয়ে নিয়ে যাওয়া যায়, সেই সংক্রান্ত কাজও এখন থেকেই শুরুর পরামর্শ দিয়েছেন মোদী।

বন্ধ করুন