বাংলা নিউজ > ঘরে বাইরে > বিনিয়োগকারীদের ‘শুভ দৃষ্টি’, রকেট গতিতে ছুটছে বাবা রামদেবের এই সংস্থার শেয়ার!

বিনিয়োগকারীদের ‘শুভ দৃষ্টি’, রকেট গতিতে ছুটছে বাবা রামদেবের এই সংস্থার শেয়ার!

বাবা রামদেবের পতঞ্জলি অধিগ্রহণ করেছিল রুচি সোয়া সংস্থাকে। সেই সংস্থার শেয়ার দর রকেট গতিতে ছুটল আজকে। (ছবি সৌজন্যে মিন্ট) (MINT_PRINT)

বাবা রামদেবের পতঞ্জলি গ্রুপ ২০১৯ সালে রুচি সোয়াকে অধিগ্রহণ করে। নিউট্রেলা হল রুচি সোয়ার ব্র্যান্ড নাম। আজ এই সংস্থার শেয়ারের দামই একলাফে অনেকটা বেড়ে গেল। 

বাবা রামদেব-সমর্থিত কোম্পানি রুচি সোয়া ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারের দাম রকেট গতিতে ছুটে আজ। সপ্তাহের প্রথম ব্যবসায়িক দিনে এই কোম্পানির শেয়ার ২০ শতাংশেরও বেশি কমেছে। শেয়ারে আপার সার্কিট আছে। শেয়ারের মূল্য বৃদ্ধির পেছনে একটি বড় কারণ রয়েছে। কারণ রুচি সোয়ার ফলো-অন পাবলিক অফার (এফপিও) আসছে। প্রকৃতপক্ষে, রুচি সোয়ার বোর্ড প্রায় ৪৩০০ কোটি টাকার একটি এফপিও-র জন্য একটি রেড-হেরিং প্রসপেক্টাস অনুমোদন করেছে৷ কোম্পানির মতে, ইস্যুটি ২৪ মার্চ খুলবে এবং ২৮ মার্চ তা বন্ধ হবে।

রুচি সোয়ার শেয়ার দর আজ ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে ২০ শতাংশ বৃদ্ধির পায়। যার ফলে এর দাম গিয়ে দাঁড়ায় ৯৬৩.৭৫ টাকায়। আজ সকাল থেকে প্রায় সারা দিনই এই দামেই ট্রেড করে রুচির শেয়ার৷ এই বছর এই স্টকের দাম বেড়েছে মাত্র ১২.৯৬ শতাংশ। সেখানে এই স্টকের দাম এক মাসে ১৫.৭২ শতাংশ বেড়েছে। এখন শুধুমাত্র এফপিও অনুমোদনের খবরের কারণেই কোম্পানির শেয়ার এক দিনে ২০ শতাংশ লাফিয়েছে। কোম্পানির স্টক আজ ১৬০.৬০ টাকা বেড়েছে। এর আগে শুক্রবার কোম্পানির শেয়ার ৮০৩.১৫ টাকা ছিল।

কয়েক বছর আগে পর্যন্ত ভোজ্য তেল কোম্পানি রুচি সোয়া ভারী ঋণের ভারে জর্জরিত ছিল। পরে বাবা রামদেবের পতঞ্জলি গ্রুপ ২০১৯ সালে রুচি সোয়াকে অধিগ্রহণ করে। বর্তমানে প্রোমোটাররা রুচি সোয়াতে প্রায় ৯৯ শতাংশ শেয়ার ধারণ করেছে। রুচি সোয়া এফপিওর মাধ্যমে অন্তত ৯ শতাংশ শেয়ার বিক্রি করতে পারে। নিউট্রেলা হল রুচি সোয়ার ব্র্যান্ড নাম। এটি ১৯৮০-র দশকে রুচি সোয়া চালু করেছিল নিউট্রেলা। এই সংস্থার অধীনে মহাকোষ, সানরিচ, রুচি গোল্ডের মতো ব্র্যান্ডও রয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

হীরামান্ডির স্ক্রিনিংয়ে উড়ল সুজানের মিনি স্কার্ট, Oops মোমেন্টের ভিডিয়ো ভাইরাল T20I rankings-এ ভালো পারফরম্যান্সের সুফল পেলেন শাহিন আর চ্যাপম্যান,পতন হল বাবরের সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল JEE Main-এ ১০০ পেল ৫৬ জন! নেই বাংলার কেউ, IIT প্রবেশিকায় কাট-অফ ৫ বছরে সর্বোচ্চ IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল IPL 2024 Points Table: GT-কে হারিয়ে এক লাফে ছয়ে উঠল DC, পতন হল শুভমনদের ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা

Latest IPL News

IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.