বাংলা নিউজ > ঘরে বাইরে > বিনিয়োগকারীদের ‘শুভ দৃষ্টি’, রকেট গতিতে ছুটছে বাবা রামদেবের এই সংস্থার শেয়ার!
বাবা রামদেবের পতঞ্জলি অধিগ্রহণ করেছিল রুচি সোয়া সংস্থাকে। সেই সংস্থার শেয়ার দর রকেট গতিতে ছুটল আজকে। (ছবি সৌজন্যে মিন্ট) (MINT_PRINT)

বিনিয়োগকারীদের ‘শুভ দৃষ্টি’, রকেট গতিতে ছুটছে বাবা রামদেবের এই সংস্থার শেয়ার!

  • বাবা রামদেবের পতঞ্জলি গ্রুপ ২০১৯ সালে রুচি সোয়াকে অধিগ্রহণ করে। নিউট্রেলা হল রুচি সোয়ার ব্র্যান্ড নাম। আজ এই সংস্থার শেয়ারের দামই একলাফে অনেকটা বেড়ে গেল। 

বাবা রামদেব-সমর্থিত কোম্পানি রুচি সোয়া ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারের দাম রকেট গতিতে ছুটে আজ। সপ্তাহের প্রথম ব্যবসায়িক দিনে এই কোম্পানির শেয়ার ২০ শতাংশেরও বেশি কমেছে। শেয়ারে আপার সার্কিট আছে। শেয়ারের মূল্য বৃদ্ধির পেছনে একটি বড় কারণ রয়েছে। কারণ রুচি সোয়ার ফলো-অন পাবলিক অফার (এফপিও) আসছে। প্রকৃতপক্ষে, রুচি সোয়ার বোর্ড প্রায় ৪৩০০ কোটি টাকার একটি এফপিও-র জন্য একটি রেড-হেরিং প্রসপেক্টাস অনুমোদন করেছে৷ কোম্পানির মতে, ইস্যুটি ২৪ মার্চ খুলবে এবং ২৮ মার্চ তা বন্ধ হবে।

রুচি সোয়ার শেয়ার দর আজ ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে ২০ শতাংশ বৃদ্ধির পায়। যার ফলে এর দাম গিয়ে দাঁড়ায় ৯৬৩.৭৫ টাকায়। আজ সকাল থেকে প্রায় সারা দিনই এই দামেই ট্রেড করে রুচির শেয়ার৷ এই বছর এই স্টকের দাম বেড়েছে মাত্র ১২.৯৬ শতাংশ। সেখানে এই স্টকের দাম এক মাসে ১৫.৭২ শতাংশ বেড়েছে। এখন শুধুমাত্র এফপিও অনুমোদনের খবরের কারণেই কোম্পানির শেয়ার এক দিনে ২০ শতাংশ লাফিয়েছে। কোম্পানির স্টক আজ ১৬০.৬০ টাকা বেড়েছে। এর আগে শুক্রবার কোম্পানির শেয়ার ৮০৩.১৫ টাকা ছিল।

কয়েক বছর আগে পর্যন্ত ভোজ্য তেল কোম্পানি রুচি সোয়া ভারী ঋণের ভারে জর্জরিত ছিল। পরে বাবা রামদেবের পতঞ্জলি গ্রুপ ২০১৯ সালে রুচি সোয়াকে অধিগ্রহণ করে। বর্তমানে প্রোমোটাররা রুচি সোয়াতে প্রায় ৯৯ শতাংশ শেয়ার ধারণ করেছে। রুচি সোয়া এফপিওর মাধ্যমে অন্তত ৯ শতাংশ শেয়ার বিক্রি করতে পারে। নিউট্রেলা হল রুচি সোয়ার ব্র্যান্ড নাম। এটি ১৯৮০-র দশকে রুচি সোয়া চালু করেছিল নিউট্রেলা। এই সংস্থার অধীনে মহাকোষ, সানরিচ, রুচি গোল্ডের মতো ব্র্যান্ডও রয়েছে।

বন্ধ করুন