বাংলা নিউজ > ঘরে বাইরে > উদ্ধারকারী বনকর্মীকে জড়িয়ে ধরে আদর হস্তিশাবকের, দেখুন ভাইরাল ভিডিয়ো

উদ্ধারকারী বনকর্মীকে জড়িয়ে ধরে আদর হস্তিশাবকের, দেখুন ভাইরাল ভিডিয়ো

ছবি : টুইটার  (Twitter)

ওদের ভাষা নেই। কিন্তু ভালোবাসা, কৃতজ্ঞতার ভাষাটা সর্বজনীন। বনের পশুরাও তা ভালোভাবেই বুঝতে পারে। তারই প্রমাণ মিলল আরও একবার। উদ্ধারকারী বনকর্মীকে জড়িয়ে ধরল ছোট্ট হস্তিশাবক। তামিলনাড়ুর এই ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ছবিটি টুইট করেছেন আইএফএস অফিসার পারভিন কাসওয়ান। 'ভালোবাসার কোনও ভাষা নেই। এক বনকর্মীকে আলিঙ্গন হাতির শাবকের। শাবকটি উদ্ধার করে তার মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে,' লেখেন তিনি। ছবিটি টুইটারে ভাইরাল হয়েছে। এখনও পর্যন্ত ১৪ হাজারেরও বেশি লাইক পড়েছে তাতে।

সূত্রের খবর, আহত ও দলছুট অবস্থায় এই বুনো হাতির শাবকের খোঁজ পান বনকর্মীরা। এরপর তার প্রাথমিক চিকিৎসা করেন তাঁরা। একটু চাঙ্গা হতেই বনকর্মীকে জড়িয়ে ধরে হাতির শাবকটি। যদিও তিনি সঙ্গে সঙ্গে সরে যান। বন্য হাতিরা অত্যন্ত সন্দেহপ্রবণ হয়। দলছুট হাতির গায়ে অচেনা, মানুষের গন্ধ বেশি থাকলে তাকে আর দলে ফেরত নেওয়া হয় না। তাই সাধারণত বন্য হাতিদের গায়ে হাত দেওয়া, সুগন্ধী মাখা এড়িয়ে চলেন বনকর্মীরা।

গত সপ্তাহেও এমনই এক হাতির বাচ্চার খোঁজ পান তামিলনাড়ুর বনকর্মীরা। ছোট্ট হাতিটির মায়ের খোঁজ মেলে। বনকর্মীরা রীতিমতো পাহারা দিয়ে মায়ের কাছে পৌঁছে দেয় হাতির শাবকটিকে। নিজে নিজেই হেঁটে খোশমেজাজে যায় হাতির বাচ্চাটি। সেই ভিডিয়ো টুইট করেছিলেন অপর এক আইএফএস অফিসার সুধা রামেন। দেখুন টুইট:

হাতির শাবক যে এত মিষ্টি হয় তা আপনি জানতেন? ওদের এই গল্প কেমন লাগল তা কমেন্টে জানাতে ভুলবেন না!

ঘরে বাইরে খবর

Latest News

যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের ২৫৭৫৩ জনের চাকরি বাতিলের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে SSC ১২ বছরের নিচের শিশুরা বিমানে অন্তত একজন অভিভাবকের পাশেই সিট পাবে! নয়া নিয়ম DGCAর ২৭ বছরের সুখী দাম্পত্যে সৌরভ না ডোনা, কার চলে? দাদাগিরিতে বললেন, ‘এর মজা আলাদা…’ যাদবপুর কেন্দ্রে রাহুলের ফেভারিট সৃজনই! স্ত্রী প্রিয়াঙ্কার সমর্থন কাকে? অযোগ্যদের বাঁচাতে যোগ্যদের ঢাল করেছেন মমতা, আমরা যোগ্যদের পাশে আছি: সুকান্ত গতবছর ODI বিশ্বকাপ খেলা এই ৬ ভারতীয় তারকা ২০২৪ T20 বিশ্বকাপ থেকে বাদ পড়তে পারেন চাকরিহারাদের কি ভোটের ডিউটি করতে হবে? জানিয়ে দিল নির্বাচন কমিশন 'সব ক্ষেত্রে নিলাম না করলে হয় না?' ২জি রায়ে বদল চেয়ে সুপ্রিম কোর্টে মোদী সরকার নিজ্জর হত্যা নিয়ে ‘ডকু’র পর বিদেশি সাংবাদিককে ভারত ছাড়াতে বাধ্য করার অভিযোগ

Latest IPL News

যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.