বাংলা নিউজ > ঘরে বাইরে > উদ্ধারকারী বনকর্মীকে জড়িয়ে ধরে আদর হস্তিশাবকের, দেখুন ভাইরাল ভিডিয়ো
ছবি : টুইটার  (Twitter)
ছবি : টুইটার  (Twitter)

উদ্ধারকারী বনকর্মীকে জড়িয়ে ধরে আদর হস্তিশাবকের, দেখুন ভাইরাল ভিডিয়ো

উদ্ধারকারী বনকর্মীকে জড়িয়ে ধরল ছোট্ট হস্তিশাবক। তামিলনাড়ুর এই ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ওদের ভাষা নেই। কিন্তু ভালোবাসা, কৃতজ্ঞতার ভাষাটা সর্বজনীন। বনের পশুরাও তা ভালোভাবেই বুঝতে পারে। তারই প্রমাণ মিলল আরও একবার। উদ্ধারকারী বনকর্মীকে জড়িয়ে ধরল ছোট্ট হস্তিশাবক। তামিলনাড়ুর এই ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ছবিটি টুইট করেছেন আইএফএস অফিসার পারভিন কাসওয়ান। 'ভালোবাসার কোনও ভাষা নেই। এক বনকর্মীকে আলিঙ্গন হাতির শাবকের। শাবকটি উদ্ধার করে তার মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে,' লেখেন তিনি। ছবিটি টুইটারে ভাইরাল হয়েছে। এখনও পর্যন্ত ১৪ হাজারেরও বেশি লাইক পড়েছে তাতে।

সূত্রের খবর, আহত ও দলছুট অবস্থায় এই বুনো হাতির শাবকের খোঁজ পান বনকর্মীরা। এরপর তার প্রাথমিক চিকিৎসা করেন তাঁরা। একটু চাঙ্গা হতেই বনকর্মীকে জড়িয়ে ধরে হাতির শাবকটি। যদিও তিনি সঙ্গে সঙ্গে সরে যান। বন্য হাতিরা অত্যন্ত সন্দেহপ্রবণ হয়। দলছুট হাতির গায়ে অচেনা, মানুষের গন্ধ বেশি থাকলে তাকে আর দলে ফেরত নেওয়া হয় না। তাই সাধারণত বন্য হাতিদের গায়ে হাত দেওয়া, সুগন্ধী মাখা এড়িয়ে চলেন বনকর্মীরা।

গত সপ্তাহেও এমনই এক হাতির বাচ্চার খোঁজ পান তামিলনাড়ুর বনকর্মীরা। ছোট্ট হাতিটির মায়ের খোঁজ মেলে। বনকর্মীরা রীতিমতো পাহারা দিয়ে মায়ের কাছে পৌঁছে দেয় হাতির শাবকটিকে। নিজে নিজেই হেঁটে খোশমেজাজে যায় হাতির বাচ্চাটি। সেই ভিডিয়ো টুইট করেছিলেন অপর এক আইএফএস অফিসার সুধা রামেন। দেখুন টুইট:

হাতির শাবক যে এত মিষ্টি হয় তা আপনি জানতেন? ওদের এই গল্প কেমন লাগল তা কমেন্টে জানাতে ভুলবেন না!

বন্ধ করুন