বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা বিধি মেনেই খোলা হল বদ্রীনাথের মন্দির, প্রথম পুজো প্রধানমন্ত্রীর নামে
মন্দির ঢেকেছে ফুলের সাজে। ছবি : এএনআই (ANI)
মন্দির ঢেকেছে ফুলের সাজে। ছবি : এএনআই (ANI)

করোনা বিধি মেনেই খোলা হল বদ্রীনাথের মন্দির, প্রথম পুজো প্রধানমন্ত্রীর নামে

মঙ্গলবার ভোর ৪টে ১৫ মিনিটে বদ্রীনাথ ধামের দরজা এই মরশুমের জন্য খুলে দেওয়া হয়।

কেদারনাথের পর এবার বদ্রীনাথ। করোনা সতর্কতা মেনেই খুলে দেওয়া হল মন্দিরের দরজা। মঙ্গলবার ভোর ৪টে ১৫ মিনিটে বদ্রীনাথ ধামের দরজা এই মরশুমের জন্য খুলে দেওয়া হয়।

করোনা সতর্কতায় আয়োজনে কাটছাঁট:

করোনা সতর্কতা মেনে এবার পূণ্যার্থীদের ভিড় ছিল না অন্যান্যবারের মতো। স্থানীয় সামান্য কয়েকজন পূণ্যার্থী হাজির ছিলেন।

তবে, মন্দিরের দরজা খোলার উপলক্ষ্যে ফুল দিয়ে সাজানো হয়েছিল মন্দির চত্বর। রাত তিনটে থেকেই শুরু হয় আয়োজন। শ্রী বদ্রী-কেদার পুষ্প সমিতির তরফে প্রায় ২০ কুইন্টাল ফুল দিয়ে মন্দির ও সংলগ্ন রাস্তা সাজানো হয়।

প্রথম পুজো দেওয়া হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে। সেই সঙ্গে বর্তমান করোনা পরিস্থিতিতে সকলের সুস্বাস্থ্য কামনা করা হয়। ছবি : এএনআই
প্রথম পুজো দেওয়া হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে। সেই সঙ্গে বর্তমান করোনা পরিস্থিতিতে সকলের সুস্বাস্থ্য কামনা করা হয়। ছবি : এএনআই (ANI Photo)

প্রথম পুজো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও দেশের সুস্বাস্থ্য কামনায়:

এদিন প্রথম পুজো দেওয়া হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে। সেই সঙ্গে বর্তমান করোনা পরিস্থিতিতে সকলের সুস্বাস্থ্য কামনা করা হয়।

অভিনন্দন জানিয়েছেন উত্তরাখণ্ডের পর্যটন মন্ত্রী:

এদিন সকলের উদ্দেশে শুভেচ্ছা জানান পর্যটন মন্ত্রী সতপাল মহারাজ। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে তবেই চারধাম যাত্রা শুরু হবে বলে জানিয়েছেন তিনি।

খুলে গিয়েছে বাকি তিন ধামের দরজাও :

গত কয়েকদিনে পর পর এই মরশুমের জন্য খুলে দেওয়া হল চার ধামের দরজা। গত ১৪ মে খুলে দেওয়া হয় যমুনোত্রী ধামের দরজা। তার পরের দিন ১৫ মে খুলে যায় গঙ্গোত্রী ধামের দরজা। গতকাল, সোমবার, ১৭ মে খুলে দেওয়া হয় কেদারনাথ মন্দিরের দরজা।

তবে, সময়মাফিক দরজা খুলে দেওয়া হলেও খালি মন্দিরের সেবায়েতরাই নিয়মিত পুজো সারবেন। করোনা সতর্কতার কারণে আপাতত পর্যটক ও পূণ্যার্থীদের সমাগমে কাটছাঁট করা হয়েছে।

বন্ধ করুন