বাংলা নিউজ > ঘরে বাইরে > সাম্বার বা চাটনিতে ডুবিয়ে খাবেন 'আইসক্রিম'? শেষপর্যন্ত হতে পারেন বোকাও!
ছবি : ইনস্টাগ্রাম  (Instagram )
ছবি : ইনস্টাগ্রাম  (Instagram )

সাম্বার বা চাটনিতে ডুবিয়ে খাবেন 'আইসক্রিম'? শেষপর্যন্ত হতে পারেন বোকাও!

আইসক্রিম নাকি ইডলি? ধরতে পারবেন না!

ইডলি ধোসা খেতে প্রায় সকলেই ভালোবাসেন। আর এই জাতীয় খাবার নিয়ে সেভাবে এক্সপেরিমেন্ট করা হয় না। তবে এবার ইডলি বানানোর ধরনে মিলল নতুনত্ব।

আইসক্রিমের মতো কাঠিতে করে ইডলি বানালেন বেঙ্গালুরুর এক বিক্রেতা। ঠিক যেভাবে স্টিক আইসক্রিমের কাঠি হয়, সেইরকমই কাঠি ঢোকানো ইডলির ভিতরে। এমনকী ইডলিটি দেখতেও আইসক্রিমের মতো।

সম্ভবত আলাদা করে বানানো ইডলি মেকারে এটি তৈরি করা হয়। স্টিমারের এই খোপগুলি সাধারণত গোলাকৃতির হয়। তবে সেটাই বানানো হয়েছে আইসক্রিমের মতো লম্বা করে। তাতে ঢেলে দেওয়া হয়েছে বাটার। তার মধ্যে ঢুকিয়ে দেওয়া হয়েছে আইসক্রিমের স্টিক। এরপর সেটা সাধারণ ইডলির মতো করেই স্টিম করা হয়েছে। ইডলির মতো সাধারণ খাবারের এই নতুনত্ব মনে ধরেছে নেটিজেনদের। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ছবি।

দেখুন টুইট:

শুধু যে দেখতেই মজাদার লাগছে, তা কিন্তু নয়। সাধারণত ইডলি হাত দিয়ে খেতে হয়। কিন্তু অনেক সময়ে হাত ধোওয়ার সুবিধা থাকে না। এভাবে ইডলি বানানো হলে কাঠি ধরেই খাওয়া যাবে। সেটা ধরেই প্রয়োজন মতো চাটনি বা সাম্বারে ডুবিয়েও নেওয়া যাবে।

একইভাবে চেনা-পরিচিত পাওভাজি নিয়ে এক্সপেরিমেন্ট করেছেন মুৃম্বইয়ের এক বিক্রেতা। ফনডুর মতো করে মাঝে দেওয়া হয়েছে কারি। আর তার চারপাশে দেওয়া হয়েছে ছোট ছোট ছোট করে কেটে রোস্ট করা বান রুটি। খেতে হবে কাঠি দিয়ে তুলে কারিতে ডুবিয়ে। ফলে হাতও নোংরা হবে না, মজাও লাগবে খেতে। দেখুন তার ছবি:

ফন্ডু মার্কিন মুলুক, কোরিয়ায় বেশ জনপ্রিয়। তাতে অবশ্য মাঝের অংশে গলানো, গরম চিজ থাকে। তাতে পাউরুটি, চিকেন, সবজির ছোট ছোট টুকরো কাঠিতে গেঁতে ডুবিয়ে ডুবিয়ে খাওয়া হয়।

আপনার এরকম নতুন ধরনের খাবারের অভিজ্ঞতা আছে? কমেন্টে শেয়ার করুন আমাদের সঙ্গে।

বন্ধ করুন