বাংলা নিউজ > ঘরে বাইরে > Bangladesh: মন্দিরে যাওয়ার পথে করতোয়াতে ভয়াবহ নৌকাডুবি, বাংলাদেশে মৃত ২৪

Bangladesh: মন্দিরে যাওয়ার পথে করতোয়াতে ভয়াবহ নৌকাডুবি, বাংলাদেশে মৃত ২৪

বাংলাদেশে জলে ডুবে মৃত্যু ২৪ জনের। প্রতীকী ছবি।

মাঝি বিপদ বুঝে নৌকাটি ঘাটে ফিরিয়ে আনার চেষ্টা করেছিলেন। কিন্তু সেটাও সম্ভব হয়নি। স্থানীয় বাসিন্দারা প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। মৃতের পরিবারকে ২০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। কিন্তু কেন এত মানুষকে নিয়ে ছোট নৌকায় ঝুঁকির যাত্রা শুরু হয়েছিল তা নিয়েও প্রশ্ন উঠছে।

ভয়াবহ দুর্ঘটনা বাংলাদেশে। পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে ভয়াবহ নৌকাডুবি। তাতে অন্তত ২৪ জনের মৃত্যুর খবর সামনে আসছে। রবিবার দুপুরে এই ঘটনা হয়েছে বলে সূত্রের খবর। মহালয়া উপলক্ষ্যে পূণ্যার্থীদের নিয়ে যাচ্ছিল নৌকাটি।

মৃতদের মধ্যে অন্তত ৮জন শিশু ও ১২জন মহিলা রয়েছেন। ৪জন পুরুষেরও মৃত্যু হয়েছে। করতোয়া নদীতে তলিয়ে যান তারা। কীভাবে হল এই দুর্ঘটনা?

মাড়েয়া বাজার এলাকায় আউলিয়া ঘাট থেকে বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিল নৌকাটি। শ্যালো ইঞ্জিনচালিত এই নৌকা। স্থানীয়দের দাবি অন্তত ৭০-৮০জন এই ছোট নৌকায় উঠেছিলেন। অতিরিক্ত যাত্রী চাপিয়েই নৌকাটি রওনা দেয়। তবে কিছুটা যাওয়ার পরেই নৌকাটি দুলতে শুরু করে। আচমকাই ডুবতে শুরু করে নৌকাটি। প্রাণভয়ে আর্ত চিৎকার শুরু হয়ে যায়। কয়েকজন সাঁতার কেটে পাড়ে ওঠার চেষ্টা করেন। কিন্তু অনেকেই ডুবতে শুরু করেন। ভয়াবহ পরিস্থিতি।

মাঝি বিপদ বুঝে নৌকাটি ঘাটে ফিরিয়ে আনার চেষ্টা করেছিলেন। কিন্তু সেটাও সম্ভব হয়নি। স্থানীয় বাসিন্দারা প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। মৃতের পরিবারকে ২০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। কিন্তু কেন এত মানুষকে নিয়ে ছোট নৌকায় ঝুঁকির যাত্রা শুরু হয়েছিল তা নিয়েও প্রশ্ন উঠছে। প্রশাসন গোটা বিষয়টি খতিয়ে দেখছে। মৃতদেহ সন্তাক্তকরণের চেষ্টা চলছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

দেশের ভবিষ্যৎ প্রজন্মের জন্য ভালো খবর নয়! ১ কোটির বেশি শিশু ভুগছে ওবেসিটিতে অনন্ত-রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানের মঞ্চে রিহানা 'আগুন' কোলফিল্ড প্রজেক্টের কাজ এগোতে দিচ্ছে না এই সরকার, নিশানা করলেন মোদী ‘আমি অনন্তের মধ্যে আমার বাবা ধীরুভাইকে দেখতে পারি’, আবেগপ্রবণ মুকেশ আম্বানি বিয়ের ৪মাসের মাথায় যমজ সন্তানের মা, ২ বছরও গেল না, স্বামীকে আনফলো করলেন নয়নতারা অনুপম-প্রশ্মিতার বিয়েতে কী হচ্ছে শনিবারে? হিন্দুস্তান টাইমস বাংলাকে বললেন উপল ধরা পড়ার আগে কোথায় ছিলেন?‌ সিআইডি’‌র জেরার মুখে ঔদ্ধত্য হারালেন শাহজাহান বল ধরে বাউন্ডারির দিকে ছুঁড়ে দিলেন ফিল্ডার, মনে করালেন লগানের লাখাকে- ভিডিয়ো বদলে গেল পোস্টাল ব্যালটের সর্বনিম্ন বয়স, ৮০ বছরেও ভোট দিতে হবে বুথেই বল হাতে ফিলিপস, ব্যাট হাতে রাচিন রবীন্দ্রের লড়াই, জমে উঠেছে NZ vs AUS 1st Test

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.