বাংলা নিউজ > ঘরে বাইরে > Bangladesh: ময়লা ফেলার প্লাস্টিক খুলতেই চোখ ছানাবড়া গোয়েন্দাদের, ৭০টি সোনার বাট
ময়লা ফেলার প্লাস্টিক খুলতেই বেরিয়ে এল ৭০টি সোনার বাট। ফাইল ছবি (REUTERS) (REUTERS)

Bangladesh: ময়লা ফেলার প্লাস্টিক খুলতেই চোখ ছানাবড়া গোয়েন্দাদের, ৭০টি সোনার বাট

 বুধবারও একই কায়দায় বিমানবন্দরের টার্মিনাল ভবনের কাছেই একটি রেস্তরাঁর পাশে আবর্জনার ঝুড়িতে তল্লাশি চালায় শুল্ক দফতরের গোয়েন্দা বিভাগ। সেখান থেকে ৪৬টি সোনার বাট বাজেয়াপ্ত করা হয়। যার ওজন ছিল প্রায় সাড়়ে ৫ কেজি। এদিনও গোয়েন্দাদের কাছে খবর ছিল সোনা পাচারের চেষ্টা হতে পারে।

বাংলাদেশের শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। সেখানকার ময়লা ফেলার পলিথিনের মধ্যেই রাখা ছিল ৭০টি সোনার বাট। এই ঘটনায় সন্দেহের তালিকায় থাকা দুজনকে আটক করে জেরা করা হচ্ছে। এই বাটগুলির মোট ওজন ৮ কেজি ১২০ গ্রাম। কে বা কারা ওই আবর্জনার স্তুপে সোনার বাটগুলি রেখেছিল তা গোয়েন্দারা খতিয়ে দেখছেন।

স্থানীয় ও বিমানবন্দর সূত্রে খবর, শনিবার আরব আমিরশাহির শারজাহ থেকে বিএস ৩৪৬ বিমানটি ঢাকার বিমানবন্দরে নামে। এদিকে গত বুধবারও বিমানবন্দরের টার্মিনাল ভবনের কাছেই একটি রেস্তরাঁর পাশে আবর্জনার ঝুড়িতে তল্লাশি চালিয়েছিলেন শুল্ক দফতরের গোয়েন্দা বিভাগ। সেখান থেকেও ৪৬টি সোনার বাট বাজেয়াপ্ত করা হয়েছিল। যার ওজন ছিল প্রায় সাড়়ে ৫ কেজি। এদিনও গোয়েন্দাদের কাছে খবর ছিল সোনা নিয়ে আসা হতে পারে। সেকারণেই সতর্ক ছিলেন গোয়েন্দা আধিকারিকরা।

 বিভিন্ন জায়গায় নজরদারি চালাচ্ছিলেন গোয়েন্দারা। তখনই ময়লা ফেলার একটি পলিথিনকে ঘিরে গোয়েন্দাদের সন্দেহ দানা বাঁধে। এরপর তল্লাশি চালাতেই গোয়েন্দাদের চক্ষু চড়কগাছ। চকচক করছে ওগুলো কী? প্যাকেট খুলতেই দেখা যায় থরে থরে সোনা সাজানো রয়েছে। একে একে সবগুলি বের করেন গোয়েন্দা আধিকারিকরা। সব মিলিয়ে দেখা যায় ৭০টি সোনার বাট রয়েছে।

শুল্ক দফতরের এক আধিকারিক মহম্মদ সানোয়ারুল কবির জানিয়েছেন, শারজাহ থেকে একটি বিমান ঢাকায় এসেছিল। এরপরই ময়লা ফেলার একটি প্যাকেট থেকে ৭০টি সোনার বার উদ্ধার করা হয়েছে।

বন্ধ করুন