বাংলা নিউজ > ঘরে বাইরে > Bangladesh Durga Idol Vandalized: কুমিল্লার স্মৃতি ফিরল বরিশালে, পুজোর কয়েকদিন আগে ভাঙা হল দুর্গা প্রতিমা
বাংলাদেশে ভাঙা হল দুর্গা প্রতিমা। ছবি - টুইটার

Bangladesh Durga Idol Vandalized: কুমিল্লার স্মৃতি ফিরল বরিশালে, পুজোর কয়েকদিন আগে ভাঙা হল দুর্গা প্রতিমা

  • বাংলাদেশে ভাঙা হল দুর্গা প্রতিমা। ঘটনাটি ঘটেছে বরিশালের মেহেদিগঞ্জে।  

গতবছরই কুমিল্লার পুজোমণ্ডপে ভাঙচুরের ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছিল গোটা বাংলাদেশ। ২০২২ সালেও এই ঘটনার পুনরাবৃত্তি ঘটল বাংলাদেশে। এবার ঘটনাটি ঘটল বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায়। জানা গিয়েছে, মেহেন্দিগঞ্জের কাশিপুর দুর্গা মন্দিরে ভাঙচুর করে দুষ্কৃতীরা। আর কয়েকদিন পরই দুর্গাপুজো। সেই উপলক্ষে কাশিপুর মন্দিরে তৈরি হচ্ছিল দুর্গা প্রতিমা। প্রতিমা গড়ার কাজ প্রায় শেষ হয়ে গিয়েছিল। সেই কাঠামোই ভেঙে দেয় দুষ্কৃতীরা।

মন্দির কমিটির সভাপতি দিলীপ ঢালি অভিযোগ করেন, ১৮ সেপ্টেম্বর সকালে মন্দিরে ঢুকে তাঁরা দেখতে পান যে প্রতিমা ভাঙা হয়েছে। ঘটনার যে ছবি ভাইরাল হয়েছে, দুর্গা প্রতিমার ছয়টি হাত, অসুরের মাথা ও নাক, সিংহের দাঁত, লক্ষ্মীর দুই হাত, সরস্বতীর দুই হাত, কার্তিকের মাথা, গণেশের চার হাত ভাঙা। অসুর ও লক্ষ্মীর মাথার চুল মাটিতে পড়েছিল। তবে স্থানীয় সংবাদমাধ্যমের কাছে মেহেন্দিগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম দাবি করেন, ‘ভাঙচুর হয়নি। যে প্রতিমা তৈরি হচ্ছিল, তার হাত, মাথা খুলে পায়ের সামনে রাখা হয়েছিল।’ তিনি জানান, ঘটনার খবর পেয়ে এলাকা পরিদর্শনে গিয়েছিলেন তিনি। পাশাপাশি সেই মন্দিরে পুলিশ মোয়াতেন করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে পুলিশের প্রাথমিক অনুমান, কোনও এক রাজনৈতিক পক্ষ প্রতিপক্ষকে ফাঁসিয়ে দিতে এই কাজ করা হয়ে থাকতে পারে। তবে ঘটনার নেপথ্যে থাকা আসল কারণ খুঁজে বের করতে তদন্ত শুরু করেছে পুলিশ। চারপাশে টিনের বেড়া দেয়া। দুষ্কৃতীরা গভীর রাতে সেই বেড়া টপকে ঢুকেই মন্দিরে প্রতিমা ভাঙচুর করেছে। এদিকে পুলিশ মোতায়েনের পর প্রতিমা মেরামতের কাজ শুরু করেন মৃৎশিল্পীরা।

বন্ধ করুন