বাংলা নিউজ > ঘরে বাইরে > Bangladesh Fire: বাংলাদেশের সীতাকুণ্ডে ভয়াবহ আগুন, লেলিহান শিখায় প্রাণ হারালেন ৮, আহত শতাধিক
বাংলাদেশের সীতাকুণ্ডে ভয়াবহ আগুন

Bangladesh Fire: বাংলাদেশের সীতাকুণ্ডে ভয়াবহ আগুন, লেলিহান শিখায় প্রাণ হারালেন ৮, আহত শতাধিক

  • Banhladesh Fire: একটি কনটেনার ডিপোতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বাংলাদেশের সবচেয়ে বড় বন্দর চট্টগ্রাম শহর থেকে সীতাকুণ্ডের দূরত্ব প্রায় ৪০ কিমি। জানা গিয়েছে, এই কন্টেনার ডিপোতে কম করে ৬০০ জন ব্যক্তি কাজ করেন।

বাংলাদেশের দক্ষিণে চট্টগ্রামের খুব কাছে সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত আটজন প্রাণ হারিয়েছেন। ঘটনায় শতাধিক আহত হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনাটি শনিবার গভীর রাতে ঘটে। জানা গিয়েছে, একটি কনটেনার ডিপোতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বাংলাদেশের সবচেয়ে বড় বন্দর চট্টগ্রাম শহর থেকে সীতাকুণ্ডের দূরত্ব প্রায় ৪০ কিমি। জানা গিয়েছে, এই কন্টেনার ডিপোতে কম করে ৬০০ জন ব্যক্তি কাজ করেন।

এদিকে ঘটনায় আহতদের উদ্ধার করে সঙ্গে সঙ্গে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে খবর, গতরাত ৯টার সময় বিএম কন্টেনার ডিপোতে আগুন লেগে যায়। রাসায়নিক পদার্থের একটি কন্টেনারে বিস্ফোরণ হলে এই আগুন লাগে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যান দমকলের তিনটি ইউনিটের সদস্যরা। তাঁদের আপ্রাণ চেষ্টা সত্ত্বেও অবশ্য রাত ১১টা নাগাদ এক কন্টেনার থেকে অন্য কন্টেনারে আগুন ছড়িয়ে পড়ে।

জানা গিয়েছে, প্রাথমিক বিস্ফোরণের জেরে চার কিলোমিটার পর্যন্ত এলাকা কেঁপে উঠেছিল। বিস্ফোরণের আওয়াজে ভেঙে গিয়েছে এলাকার বেশ কয়েকটি বাড়ির জানলার কাচ। ঘটনায় আহতদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক। স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অন্তত ২০ জন আহতের শরীর ৬০ থেকে ৯০ শতাংশ পুড়ে গিয়েছে। ঘটনায় তাই নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আগুনের কবলে পড়া ডিপোর ডিরেক্টর মুজিবুর রহমান জানান, এই অগ্নিকাণ্ডের নেপথ্যের কারণ এখনও জানা যায়নি। ৩০ একর এলাকার এই ডিপোতে হাইড্রোজেন পারআক্সাইডের মতো বিভিন্ন দাহ্য রাসায়নিক পদার্থ রয়েছে। এর কারণে আগুন আরও ছড়িয়ে পাড়তে পারে বলে আশঙ্কা। শেষ পাওয়া খবর অনুযায়ী, সকালেও দমকলের তরফে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা জারি ছিল।

বন্ধ করুন