বাংলা নিউজ > ঘরে বাইরে > Bangladesh MP murder update: সোনা চোরাচালান সংক্রান্ত দ্বন্দ্বের জেরেই কি সাংসদ খুন? তদন্তে চাঞ্চল্যকর তথ্য

Bangladesh MP murder update: সোনা চোরাচালান সংক্রান্ত দ্বন্দ্বের জেরেই কি সাংসদ খুন? তদন্তে চাঞ্চল্যকর তথ্য

সাংসদ আনোয়ারুল আজিম ও মূল অভিযুক্ত আক্তারুজ্জামান ওরফে শাহিন

Bangladesh MP murder update জানা গিয়েছে, কমপক্ষে এক মাস আগে ঝিনাইদহ-৪ খুনের পরিকল্পনা ও প্রস্তুতি শুরু হয়। এতে জড়িত অন্তত তিনজন ঘটনার ১৩ দিন আগে বাংলাদেশ থেকে কলকাতায় আসেন। তারও আগে যান দুজন।

কলকাতায় বাংলাদেশের সাংসদ খুনে চাঞ্চল্য কর তথ্য সামনে এল। তাঁকে খুন করে টুকরো টুকরো করে কাটা হয়েছিল দেহ। পরে তা একটি ট্রলি ব্যাগ করে আবাসনের বাইরে নিয়ে আসা হয়। পারিপার্শিক তথ্য প্রমাণ ও সিসিটিভি ফুটেজের উপর ভিত্তি করে এমনটাই অনুমান করছে পুলিশ।

জানা গিয়েছে, কমপক্ষে এক মাস আগে ঝিনাইদহ-৪ খুনের পরিকল্পনা ও প্রস্তুতি শুরু হয়। এতে জড়িত অন্তত তিনজন ঘটনার ১৩ দিন আগে বাংলাদেশ থেকে কলকাতায় আসেন। তারও আগে যান দুজন। আনোয়ারুলকে হত্যার জন্যই  নিউটাউনের ফ্ল্যাটটি ভাড়া করা হয়।

এখন আওয়ামী লিগের সাংসদ আনোয়ারুল আজিমের দেহ উদ্ধার করা সম্ভব হয়নি। পুলিশ আধিকারিকদের অনুমান তাঁকে খুন করতে সুপারি কিলারকে ব্যবহার করা হয়েছিল। তার জন্য দেওয়া হয় পাঁচ কোটি টাকা। যদিও পুলিশ এখনও বাংলাদেশের সাংসদের দেহ উদ্ধার করতে পারেনি। ভারত-বাংলাদের যৌথভাবে এই ঘটনার তদন্ত চালাচ্ছে।

আবাসনে ঢোকার ২০ মিনিটের মধ্যে খুন?

পুলিশ সূত্রে খবর, আনোয়ারুল গত ১৩ মে নিউটাউনের আবসনে ঢোকার ২০ মিনিটের মধ্যেই তাঁকে খুন করা হয়। মৃত্যু নিশ্চিত করতে মাথায় ভারী বস্তু দিয়ে আঘাত করা হয়। দেহে যাতে পচন না ধরে তার জন্য ফ্রিজে দেহকে টুকরো টুকরো করে কেটে রেখে দেওয়া হয়েছিল। দু'দেশের তদন্তকারী আধিকারিকদের মধ্যে তথ্য আদানপ্রদানের মধ্যে দিয়ে এই তথ্য সমানে এসেছে। পুলিশের অনুমান আনোয়ারুলের দেহাংশ ট্রলি ব্যাগে করে আবসনের বাইরে আনা হয়। তারপর কোথায় নিয়ে যায়ও হয় তা জানার চেষ্টা করছে পুলিশ।

আরও পড়ুন। সাংসদকে পরিকল্পনা করে খুন দাবি বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর, ধৃত ৩

এর আগে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করেন, পরিকল্পনা করেই খুন করা হয়েছে সাংসদকে। তদন্ত থেকে জানা যাচ্ছে, বাংলাদেশের বসেই এই খুনের পরিকল্পনা হয়। 

তদন্তকারী আধিকারিকরা মনে করেছেন, খুনের পর দেহাংশ লোপাটের জন্য স্থানীয় কাউকেই দায়িত্ব দেওয়া হয়েছিল। তাকে খুঁজে বার করার চেষ্টা করছে পুলিশ। খুনের পর আবাসনের ফ্ল্যাটটি ধুয়ে দেওয়া হয় ভাল করে। তবে সুত্রের খবর, তা সত্ত্বেও ফ্ল্যাটের মধ্যে থেকে পুলিশ রক্তদাগ পেয়েছে।

 তদন্তে সিসিটিভি ফুটেজ

পুলিশ যে সিসিটিভি ফুটেজ পেয়েছে তাতে দেখা যাচ্ছে, লাল রঙের একটি গাড়ি এসে নিউটাউনের ওই আবাসনে দাঁড়ায়। সেই গাড়ি থেকে তিন জন নেমে আসে। তাঁদের মধ্যে একজন ছিলেন মৃত সাংসদ আনোয়ারুল আজিম। পরে বেরনোর সময় দেখা যায় দুজনকে বেরোতে। সাংসদ বেরোতে দেখা যায়নি।

সিসিটিভি ফুটেজ দেখেই গাড়িটিকে শনাক্ত করেছে পুলিশ। গাড়ির মালিক ও তার চালককে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

সোনা চোরাচালানের  দ্বন্দ্বের জেরে খুন

তদন্তকারী সূত্রে জানা গিয়েছে, সোনা চোরাচালানের আন্তর্দেশীয় চক্রের দ্বন্দ্বের জেরে পরিকল্পিতভাবে আনোয়ারুলকে ভারতে এনে খুন করা হয়েছে বলে মনে করা হচ্ছে। এর মূল পরিকল্পনাকারী হিসেবে আক্তারুজ্জামান ওরফে শাহিন নামের এক ব্যক্তিকে চিহ্নিত করা গিয়েছে।

আরও পড়ুন। এই ১০টি দেশের পাসপোর্ট সবচেয়ে দুর্বল, তালিকায় রয়েছে পাকিস্তানের নামও

সাংসদ আনোয়ারুল ভারতে গিয়ে যে বন্ধুর বাড়িতে উঠেছিলেন, সেই গোপাল বিশ্বাসও স্বর্ণ চোরাচালানে জড়িত বলে সংশ্লিষ্ট একটি সূত্র থেকে জানা গিয়েছে। সাংসদের বিরুদ্ধেও চোরাচালানসহ অন্তত ২১টি মামলা ছিল। যদিও পরে সেসব মামলা থেকে তিনি অব্যাহতি পেয়েছেন। তাঁর বিরুদ্ধে ২০০৭ সালে আন্তর্জাতিক পুলিশি সংস্থা ইন্টারপোল রেড নোটিশও জারি করেছিল। অবশ্য আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ২০০৯ সালে সেটা তুলে নেওয়া হয়।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

রাজভবনের বদলে মমতা বা অভিষেকের বাড়ির সামনে ধরনার প্রস্তাব দিতে পারেন শুভেন্দু মাত্র ৫২ বছরে প্রয়াত ভারতের প্রাক্তন পেসার জনসন, শোকপ্রকাশ কুম্বলের খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র অম্বুবাচী কী, জেনে নিন এই উৎসব সম্পর্কিত বিশেষ তথ্য যা আজও জাগায় শিহরণ লোকসভায় BJP-কে নাকানিচোবানি খাওয়ানোর পর এবার সরাসরি মোদীকে চ্যালেঞ্জ উদ্ধবের T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার ভদকা দিয়ে ফুচকা খাইয়েও ফ্লপ! ৩ বছরেই বন্ধ প্রিয়াঙ্কার মার্কিন রেস্তোরাঁ সোনা

T20 WC 2024

খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.