বাংলা নিউজ > ঘরে বাইরে > পদ্মাপারে উঠল রাজনৈতিক ঝড়, ফরাসি প্রেসিডেন্টকে খুন করার নিদান সাংসদের
ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁকে সামনে পেলে তাঁকে খুন করে ফাঁসির দড়ি পরতেন বলে জানিয়েছেন বাংলাদেশের সাংসদ লিয়াকত হোসেন।
ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁকে সামনে পেলে তাঁকে খুন করে ফাঁসির দড়ি পরতেন বলে জানিয়েছেন বাংলাদেশের সাংসদ লিয়াকত হোসেন।

পদ্মাপারে উঠল রাজনৈতিক ঝড়, ফরাসি প্রেসিডেন্টকে খুন করার নিদান সাংসদের

  • এবার ঝড় উঠল পদ্মাপারে। কারণ সরাসরি ফরাসি প্রেসিডেন্টকে খুন করার কথা বলা হয়েছে। যা বাংলাদেশ–ফ্রান্সের সম্পর্কে প্রভাব পড়তে পারে।

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ যে মন্তব্য করেছিলেন তা বাংলাদেশের পক্ষ থেকে বলা হয়েছিল ইসলাম বিরোধী। তা নিয়ে জল অনেক দূর গড়িয়েছিল। মিছিল, দূতাবাস ঘেরাও থেকে ক্ষমা চাওয়ার দাবি সবই করা হয়েছিল। এবার ঝড় উঠল পদ্মাপারে। কারণ সরাসরি ফরাসি প্রেসিডেন্টকে খুন করার কথা বলা হয়েছে। যা বাংলাদেশ–ফ্রান্সের সম্পর্কে প্রভাব পড়তে পারে।

বাংলাদেশের নারায়ণগঞ্জের সাংসদ লিয়াকত হোসেনের মন্তব্যেই ঝড় উঠেছে পদ্মাপারে। সেই মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। তবে তীব্র বিতর্ক–সমালোচনা ছড়িয়ে পড়লেও তিনি নিজের বক্তব্যে অনড় রয়েছেন। নারায়ণগঞ্জের সোনারগাঁ পুরসভার আমিনপুরের একটি মাঠে প্রয়াত আমির শাহ শরিফের স্মরণসভায় তিনি বলেন, ‘‌আমি যদি এমানুয়েল ম্যাক্রোঁকে সামনে পেতাম তাহলে তাঁকে খুন করে ফাঁসির দড়ি পরতাম।’‌ একজন সাংসদের এই মন্তব্যে রীতিমতো জড় উঠেছে।

এমনকী তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বলেন, ‘‌ফ্রান্সের সঙ্গে যাবতীয় কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুক বাংলাদেশ। আগামী ৯ নভেম্বর থেকে সংসদ অধিবেশন শুরু হচ্ছে। ওখানেই আপনি ফ্রান্সের সঙ্গে যাবতীয় সম্পর্ক ছিন্ন করার প্রস্তাব আনুন। এই প্রস্তাব নিয়ে আসতে পারলে মুসলমানরা আপনার পাশে দাঁড়াবে।’‌ যদিও জাতীয় পার্টির এক মুখপাত্র বলেন, ‘‌লিয়াকত হোসেন যা বলেছেন সেটা তাঁর ব্যক্তিগত মত। এটার সঙ্গে দলের কোনও যেগ নেই।’‌

বন্ধ করুন