বাংলা নিউজ > ঘরে বাইরে > অপু–হারা ওপার বাংলা:‌ ‌অভিনয় জগতে এক বিশাল শূন্যতার সৃষ্টি হল, বললেন শেখ হাসিনা
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ডানদিকে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের মরদেহ। ছবি সৌজন্য : এএনআই
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ডানদিকে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের মরদেহ। ছবি সৌজন্য : এএনআই

অপু–হারা ওপার বাংলা:‌ ‌অভিনয় জগতে এক বিশাল শূন্যতার সৃষ্টি হল, বললেন শেখ হাসিনা

  • এদিন প্রধানমন্ত্রী প্রয়াত অভিনেতার আত্মার শান্তি কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

‘‌অপু’‌‌ শুধু এপার বাংলার নয়। ওপার বাংলাতেও তার ছায়া বিদ্যমান। সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে রবিবার সেই কথা মনে করিয়ে দিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার এক বার্তায় তিনি শোকজ্ঞাপন করেন।

ভারতের বাংলা অভিনয় জগতের কিংবদন্তী সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকবার্তায় শেখ হাসিনা বলেন, ‘‌প্রতিভাবান এই শিল্পীর মৃত্যুতে অভিনয় জগতে এক বিশাল শূন্যতার সৃষ্টি হল।’‌ তিনি আরও বলেন, ‘‌সৌমিত্র চট্টোপাধ্যায় তাঁর সৃষ্টিশীল কর্মের মধ্য দিয়ে মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।’‌ একইসঙ্গে এদিন প্রধানমন্ত্রী প্রয়াত অভিনেতার আত্মার শান্তি কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, বাংলাদেশের কুষ্টিয়ায় শিলাইদহের কাছে কয়া নামে একটি গ্রামে আদিবাড়ি ছিল সৌমিত্র চট্টোপাধ্যায়য়ের। তাঁর পিতামহের সময় থেকে তাঁরা পশ্চিমবঙ্গে নদীয়া জেলার কৃষ্ণনগরে বসবাস শুরু করেন। কৃষ্ণনগরেই ১৯৩৫ সালের ১৯ জানুয়ারি তাঁর জন্ম হয়। ৬০ বছরের বেশি সময় চলচ্চিত্রের রূপালি পর্দায় দাপিয়ে বেরিয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। বাংলার এপার ও ওপারে তাঁর অসংখ্য গুণমুগ্ধ ভক্ত রয়েছে। আজ সকলের মনেই একই শোকের ছায়া। তাঁদের প্রিয় ‘‌ফেলুদা’‌ আর নেই।

বন্ধ করুন