বাংলা নিউজ > ঘরে বাইরে > Bangladesh: ‘ভারত থেকে খালি হাতে ফিরে আসিনি’, হাসিনা জানালেন, কী পেয়েছেন এই সফরে

Bangladesh: ‘ভারত থেকে খালি হাতে ফিরে আসিনি’, হাসিনা জানালেন, কী পেয়েছেন এই সফরে

শেখ হাসিনা

Bangladesh: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার দিন সাংবাদিক বৈঠকে নতুন জোটের বিষয়ে দারুন ইঙ্গিতপূর্ণ এক মন্তব্য করলেন। কী বললেন তিনি জানেন?

2023 সালেই বাংলাদেশের সাধারণ নির্বাচন। শেখ হাসিনা এবার সেই নির্বাচন নিয়ে অবশেষে মুখ খুললেন। তিনি জানিয়েছেন যে ওপার বাংলায় যাতে উন্নয়নের ধারা বজায় থাকে তার জন্য সাধারণ মানুষ আওয়ামী লীগকে ভোট দেবে বলেই বিশ্বাস করেন। কিছুদিন আগেই তিনি ভারত সফরে এসেছিলেন তিনি। দেশে ফিরে গিয়ে বুধবার দিন তিনি মুখোমুখি হন সাংবাদিকদের। সেখানে তিনি বলেন, যে তিনি আত্মবিশ্বাসী যে বাংলাদেশের উন্নয়নের ধারা যাতে অব্যাহত থাকে সেটা নিশ্চিত করতে সেদেশের জনগন আওয়ামী লীগকে ভোট দেবে আগামী নির্বাচনে। এখন যদি তারা তাঁকে ভোট দিতে না চায় সেটা তাদের ইচ্ছা।

এদিন তিনি ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন। তিনি জানিয়েছেন যে তিনি চান সব দল যেন নির্বাচনে অংশ নেয়। যদি কেউ সিদ্ধান্ত নিতে না চায় তাহলে সেটা সেই দলের সিদ্ধান্তের উপর নির্ভর করবে। কিন্তু সাংবিধানিক ভাবে তাঁরা কোনওভাবেই সেটা বন্ধ করতে পারেন না। বাংলাদেশে গণতন্ত্র অক্ষুন্ন থাকবে বলেই তিনি জানান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসেছিলেন হাসিনা এই ভারত সফরে এসে। সাংবাদিকদের প্রশ্নে তিনি জানিয়েছেন যে ভারত তাঁকে খালি হাতে ফেরায়নি। তাঁদের চারপাশে ভৌগলিক ভাবে ভারত অবস্থান করছে। ভারত থেকে তাঁরা কৃষি, যোগাযোগ ব্যবস্থা সহ নানান সুবিধা পান বলেও জানান। এদিন। বাংলাদেশে পাইপলাইনের মাধ্যমে যে জ্বালানি তেল আসছে সেটাও তৈরি করে দিয়েছে ভারত, এমনটাই জানান শেখ হাসিনা। এই পাইপলাইনের ফলে কম দামে জ্বালানি তেল আমদানি করা যাবে বলে জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী। এছাড়াও এই সাংবাদিক সম্মেলন থেকে তিনি বিএনপিকে কটাক্ষ করেন। তিনি বলেন এত কাজ করার পরেও বিএনপি বারবার বলে যে তাঁরা নাকি কোনও কাজ করেননি।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG: নেই বুমরাহ, আনফিট রাহুল, রাঁচি টেস্টে ভারতীয় দলে ফিরলেন বাংলার তারকা জ্যাস সান্যালের নির্দেশে জগদ্ধাত্রীতে এবার অ্যাকশন রিপ্লে, ধরা পড়বে আসল অপরাধী? 'ভক্তদের দর্শন পাচ্ছি না...' প্রতিষ্ঠার জন্য কী নির্দেশ দিয়েছিল মঙ্গলেশ্বরী মা? সস্তায় মাছ কিনতে সেলফির টোপ! দিদি নম্বর ওয়ানে অলিভিয়া বললেন 'আমি অসুস্থ তাই…' আদালতের অনুমতি ছাড়া জঙ্গল সাফারি, চিড়িয়াখানা করা যাবে না, কড়া সুপ্রিম নির্দেশ হাতে মেহেন্দি পরে ঘুরে বেড়াচ্ছেন, রকুলপ্রীত-জ্যাকির বিয়েতে হাজির ভূমি 'আজকের যুগে শ্রীকৃষ্ণের বিরুদ্ধেও জনস্বার্থ মামলা হত...' কাকে খোঁচা দিলেন মোদী? ছবিতে থাকা একজন সদ্যই পাড়ি দিয়েছেন অমৃতলোকে, চিনতে পারলেন ৪ বন্ধুকে? স্যার বলব না দাদা- রাঁচিতে গিয়ে ধোনির সঙ্গে দেখা করতে মুখিয়ে আছেন ধ্রুব জুরেল ভুলেও এই অ্যাপ ডাউনলোড করবেন না, সব ফাঁকা হয়ে যাবে, সতর্ক করল ICICI Bank

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.