বাংলা নিউজ > ঘরে বাইরে > Bangladesh: ‘ভারত থেকে খালি হাতে ফিরে আসিনি’, হাসিনা জানালেন, কী পেয়েছেন এই সফরে
শেখ হাসিনা

Bangladesh: ‘ভারত থেকে খালি হাতে ফিরে আসিনি’, হাসিনা জানালেন, কী পেয়েছেন এই সফরে

  • Bangladesh: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার দিন সাংবাদিক বৈঠকে নতুন জোটের বিষয়ে দারুন ইঙ্গিতপূর্ণ এক মন্তব্য করলেন। কী বললেন তিনি জানেন?

2023 সালেই বাংলাদেশের সাধারণ নির্বাচন। শেখ হাসিনা এবার সেই নির্বাচন নিয়ে অবশেষে মুখ খুললেন। তিনি জানিয়েছেন যে ওপার বাংলায় যাতে উন্নয়নের ধারা বজায় থাকে তার জন্য সাধারণ মানুষ আওয়ামী লীগকে ভোট দেবে বলেই বিশ্বাস করেন। কিছুদিন আগেই তিনি ভারত সফরে এসেছিলেন তিনি। দেশে ফিরে গিয়ে বুধবার দিন তিনি মুখোমুখি হন সাংবাদিকদের। সেখানে তিনি বলেন, যে তিনি আত্মবিশ্বাসী যে বাংলাদেশের উন্নয়নের ধারা যাতে অব্যাহত থাকে সেটা নিশ্চিত করতে সেদেশের জনগন আওয়ামী লীগকে ভোট দেবে আগামী নির্বাচনে। এখন যদি তারা তাঁকে ভোট দিতে না চায় সেটা তাদের ইচ্ছা।

এদিন তিনি ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন। তিনি জানিয়েছেন যে তিনি চান সব দল যেন নির্বাচনে অংশ নেয়। যদি কেউ সিদ্ধান্ত নিতে না চায় তাহলে সেটা সেই দলের সিদ্ধান্তের উপর নির্ভর করবে। কিন্তু সাংবিধানিক ভাবে তাঁরা কোনওভাবেই সেটা বন্ধ করতে পারেন না। বাংলাদেশে গণতন্ত্র অক্ষুন্ন থাকবে বলেই তিনি জানান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসেছিলেন হাসিনা এই ভারত সফরে এসে। সাংবাদিকদের প্রশ্নে তিনি জানিয়েছেন যে ভারত তাঁকে খালি হাতে ফেরায়নি। তাঁদের চারপাশে ভৌগলিক ভাবে ভারত অবস্থান করছে। ভারত থেকে তাঁরা কৃষি, যোগাযোগ ব্যবস্থা সহ নানান সুবিধা পান বলেও জানান। এদিন। বাংলাদেশে পাইপলাইনের মাধ্যমে যে জ্বালানি তেল আসছে সেটাও তৈরি করে দিয়েছে ভারত, এমনটাই জানান শেখ হাসিনা। এই পাইপলাইনের ফলে কম দামে জ্বালানি তেল আমদানি করা যাবে বলে জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী। এছাড়াও এই সাংবাদিক সম্মেলন থেকে তিনি বিএনপিকে কটাক্ষ করেন। তিনি বলেন এত কাজ করার পরেও বিএনপি বারবার বলে যে তাঁরা নাকি কোনও কাজ করেননি।

বন্ধ করুন