বাংলা নিউজ > ঘরে বাইরে > আবার ভারতে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, দ্বিপাক্ষিক বৈঠকের আগেই মিলল মোদীর চিঠি

আবার ভারতে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, দ্বিপাক্ষিক বৈঠকের আগেই মিলল মোদীর চিঠি

শেখ হাসিনা-নরেন্দ্র মোদী

এই শুভেচ্ছা বিনিময়ের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় হয়েছে বলে মনে করা হচ্ছে। দু’‌পক্ষের সম্পর্ক মজবুত হলে ভারত–বাংলাদেশের মধ্যে আরও বেশি করে কাজ হবে বলে মনে করা হচ্ছে। ইদ উল আজহা উপলক্ষ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে শেখ হাসিনাকে চিঠি পাঠিয়েছেন নরেন্দ্র মোদী।

সদ্য ভারতে এসেছিলেন তিনি। অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে। তখন কিছু কথা হয়েছিল দুই প্রধানমন্ত্রীর মধ্যে। তারপর নিজ দেশে ফিরে যান তিনি। ওপার বাংলায়। কিন্তু দুই দেশের মধ্যে তো রয়েছে রক্ত ঋণের সম্পর্ক। হ্যাঁ, তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর আজ, সোমবার পালিত হচ্ছে পবিত্র ইদ উল আজহা। তারপরেই আবার ভারত সফরে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইদ উল আজহা উপলক্ষ্যে শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান নরেন্দ্র মোদী।

এই শুভেচ্ছা বিনিময়ের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় হয়েছে বলে মনে করা হচ্ছে। দু’‌পক্ষের সম্পর্ক মজবুত হলে ভারত–বাংলাদেশের মধ্যে আরও বেশি করে কাজ হবে বলে মনে করা হচ্ছে। ইদ উল আজহা উপলক্ষ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে শেখ হাসিনাকে চিঠি পাঠিয়েছেন নরেন্দ্র মোদী। গতকাল রবিবার ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশনের ফেসবুক পেজে চিঠি দিয়ে এই শুভেচ্ছা জানান ভারতের প্রধানমন্ত্রী। আর এই চিঠি পেয়ে অপ্লুত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই চিঠিতে ইদ উদ আজহাকে বহু সাংস্কৃতিক ঐতিহ্যের অবিচ্ছেদ্য অংশ হিসেবে বর্ণনা করেছেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুন:‌ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে, ঘটনাস্থলে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

শুধু তাই নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেছেন নরেন্দ্র মোদী। ওই চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী লেখেন, ‘‌এই ইদ উল আজহা ত্যাগ, সহানুভূতি এবং ভ্রাতৃত্বের মূল্যবোধের কথা স্মরণ করিয়ে দেয়। এটা শান্তিপূর্ণ এবং অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গড়তে অপরিহার্য।’‌ আর ইদ উল আজহা ত্যাগের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ এবং জনগণের কল্যাণে আত্মনিয়োগের জন্য সবার প্রতি আহ্বান জানান শেখ হাসিনা। রবিবার দিনই উৎসব উপলক্ষ্যে একটি ভিডিয়ো বার্তায় বাংলাদেশের বাসিন্দাদের শুভেচ্ছা জানান শেখ হাসিনা।

ওই ভিডিয়ো বার্তায় বাংলাদেশের জনগণের মঙ্গল কামনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানেই তিনি বলেন, ‘আসুন, আমরা সবাই ইদ উল আজহা থেকে শিক্ষা গ্রহণ করে ত্যাগের মহিমায় উজ্জ্বীবিত হই। আর সকলে মিলে দেশ এবং দেশের মানুষের কল্যাণে কাজ করি।’ নরেন্দ্র মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে নয়াদিল্লি এসেছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। আগামী ২১ তারিখে আবার নয়াদিল্লি আসছেন শেখ হাসিনা। বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান জানান, আগামী ২১ এবং ২২ জুন নয়াদিল্লি সফরে থাকবেন শেখ হাসিনা। দুদিনের এই সফরে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক সইয়ের কথা রয়েছে। আর ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গেও দ্বিপাক্ষিক বৈঠক করবেন শেখ হাসিনা। ২২ জুন শীর্ষ পর্যায়ের একটি বৈঠক হবে।

ঘরে বাইরে খবর

Latest News

অলিম্পিক্স শুরুর আগেই IOA-কে ৮.৫ কোটি টাকা দিচ্ছে BCCI! বড় ঘোষণা জয় শাহের একুশে জুলাইয়ের দিনই বিজেপি কর্মীর রক্তাক্ত দেহ উদ্ধার, মহেশতলায় আলোড়ন 'আমরা জয় সীতারাম বলি...', বজরংবলীর বেশে ২১ শে জুলাইয়ের সমাবেশে TMC কর্মী ছোটবেলার স্মৃতিতে ডুব! দুই ছেলেকে নিয়ে কলকাতার বাড়িতে ডিম্পি? 'বাংলায় আপনারা বিজেপিকে হটিয়েছেন..' ২১ শের মঞ্চ থেকে অখিলেশ দিলেন কোন বার্তা? গুরু পূর্ণিমায় গুরু মঙ্গলের বিরল সংযোগে রাশি অনুসারে করুন দান, আসবে সুখ সমৃদ্ধি কলের মুখ না থাকায় অপচয় হচ্ছে পরিশ্রুত জল, রুখতে সমীক্ষা করবে পুরসভা ২১শে শহিদ স্মরণে কবজি ডুবিয়ে মাংস-ভাত তৃণমূলের, ডিম্ভাত শুনতে হয় প্রতিবার! 'বৃষ্টি গায়ে লাগল তো? স্নানে ধুয়ে যাবে, কিন্তু নোংরা...' যা বললেন দিদি ‘গলা কেটে নিলেও জয় বাংলা বলব’ একুশের মঞ্চ থেকে BJP-কে নিশানা করে গর্জন অভিষেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.