বাংলা নিউজ > ঘরে বাইরে > পুরুষশূন্য দিঘলিয়া, বাংলাদেশের নড়াইলে হিন্দুদের ওপর হামলায় ৩ দিনে গ্রেফতার ৫
নড়াইলে হিন্দুদের ওপর হামলায় ধৃতদের আদালতে পেশ করছে পুলিশ। 

পুরুষশূন্য দিঘলিয়া, বাংলাদেশের নড়াইলে হিন্দুদের ওপর হামলায় ৩ দিনে গ্রেফতার ৫

  • এই ঘটনায় ২৫০ জন অজ্ঞাতপরিচয়ের বিরুদ্ধে মামলা দায়ের করে সেদেশের পুলিশ। তার পর শুরু হয় তল্লাশি। তাতে রাসেল মৃধা, কবির কাজি, সাইদ শেখ, রেজাউল শেখ ও মাসুম বিল্লাহ। এরা দিঘলিয়া ও আসেপাশের গ্রামের বাসিন্দা।

বাংলাদেশের নড়াইলে হিন্দুদের মন্দির, বাড়ি ও দোকানে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগে অভিযুক্ত ৫ জন ইসলামি চরমপন্থী জঙ্গিকে গ্রেফতার করল সেদেশের পুলিশ। সোমবার তাদের ৩ দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে সেদেশের আদালত।

গত ১৫ জুলাই বাংলাদেশের নড়াইলের দিঘলিয়া গ্রামে এক ফেসবুক পোস্টকে কেন্দ্র করে ধর্ম অবমাননার জিগির তুলে হিন্দুদের ওপর ব্যাপক হামলা চালায় একদল ইসলামি চরমপন্থী জঙ্গি। হিন্দুদের একটি মন্দিরে ৩টি মূর্তি ভেঙে ফেলা হয়। ভাঙা হয় হিন্দুদের দোকান ও বাড়ি। চলে লুঠপাট। বেশ কয়েকটি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ। এই ঘটনায় ২৫০ জন অজ্ঞাতপরিচয়ের বিরুদ্ধে মামলা দায়ের করে সেদেশের পুলিশ। তার পর শুরু হয় তল্লাশি। তাতে রাসেল মৃধা, কবির কাজি, সাইদ শেখ, রেজাউল শেখ ও মাসুম বিল্লাহ। এরা দিঘলিয়া ও আসেপাশের গ্রামের বাসিন্দা।

ওদিকে আকাশ সাহা নামে যে যুবকের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ উঠেছে তাকে খুলনা থেকে গ্রেফতার করেছে পুলিশ। তাকেও ৩ দিনের হেফাজতে পাঠিয়েছে আদালত। এই ঘটনার পর বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুদের নিরাপত্তা নিয়ে ফের একবার প্রশ্ন উঠেছে।

ওদিকে ঘটনার পর থেকে পুরুষশূন্য গোটা এলাকা। দিঘলিয়ার সাহা পাড়ায় পথে পথে টহল দিচ্ছে বাংলাদেশের নিরাপত্তা বাহিনী। ক্ষতিগ্রস্তদের ঘর মেরামতির কাজ শুরু হয়েছে প্রশাসনের উদ্যোগে। এরই মধ্যে বাংলাদেশে হিন্দুদের ওপর লাগাতার হামলার তদন্তের দাবি জোরদার হয়েছে।

 

বন্ধ করুন