বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশে হিন্দুদের ওপর হামলায় মূল অভিযুক্ত ইকবালকে ধরিয়ে দিল সেদেশেরই মানুষ
অভিযুক্ত ইকবাল হোসেন, ইনসাটে। গদা হাতে পালাচ্ছে ইকবাল। সিসিটিভি ফুটেজ থেকে নেওয়া স্থিরচিত্র
অভিযুক্ত ইকবাল হোসেন, ইনসাটে। গদা হাতে পালাচ্ছে ইকবাল। সিসিটিভি ফুটেজ থেকে নেওয়া স্থিরচিত্র

বাংলাদেশে হিন্দুদের ওপর হামলায় মূল অভিযুক্ত ইকবালকে ধরিয়ে দিল সেদেশেরই মানুষ

  • কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানিয়েছেন, বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ কক্সবাজার সমুদ্র সৈকত থেকে ইকবাল হোসেন নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশে শারদোৎসবের সময় হিন্দুদের ওপর লাগাতার ইসলামি চরমপন্থীদের হামলার ঘটনায় মূল অভিযুক্ত সন্দেহে ইকবাল হোসেন নামে এক যুবককে গ্রেফতার করেছে সেদেশের পুলিশ। বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১০.৩০ মিনিট নাগাদ গ্রেফতার করা হয় তাঁকে। এই যুবকই অভিযুক্ত ইকবাল হোসেন কি না তা জানতে কুমিল্লা নিয়ে যাওয়া হচ্ছে তাঁকে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানিয়েছেন, বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ কক্সবাজার সমুদ্র সৈকত থেকে ইকবাল হোসেন নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। নোয়াখালি থেকে আসা একদল পর্যটক সংবাদমাধ্যমে প্রকাশিত ছবি দেখে সৈকতে ইকবালকে সনাক্ত করে পুলিশকে খবর দেন। আটক ব্যক্তি অভিযুক্ত ইকবাল হোসেন কি না তা নিশ্চিত করতে রাতেই তাকে কুমিল্লা রওনা করা হয়েছে।

গতকাল অভিযুক্ত ইকবাল হোসেনের ছবি প্রকাশ করে কুমিল্লা পুলিশ। সিসিটিভি ফুটেজে দেখা যায়, দুর্গাপুজোর অষ্টমীতে কুমিল্লা শহরে একটি মণ্ডপের সামনে রাখা হনুমানমূর্তির পায়ে কোরআন রেখে হনুমানের গদাটি নিয়ে চলে যায় সে। অভিযুক্ত যুবক একজন ভবঘুরে বলে জানিয়েছে পুলিশ। বিভিন্ন মসজিদে, মাজারে দেখা যায় তাকে।

শারদোৎসবের মধ্যে বাংলাদেশজুড়ে হিন্দুদের ওপর লাগাতার হামলা চালিয়েছে ইসলামি মৌলবাদীরা। যার জেরে আন্তর্জাতিক মহলে মুখ পুড়েছে হাসিনা প্রশাসনের। হামলার সময় নীরব দর্শকের ভূমিকায় থাকলেও পরে নড়েচড়ে বসে সেদেশের পুলিশ। বিভিন্ন জায়গা থেকে গ্রেফতার করা হয় প্রায় ৫০০ সন্ত্রাসবাদীকে।

 

বন্ধ করুন