বাংলা নিউজ > ঘরে বাইরে > কঠিন সময় ভারতের পাশে বাংলাদেশ, করোনা মোকাবিলায় দিল ওষুধ-ইঞ্জেকশন-স্যানিটাইজার
কঠিন সময় ভারতের পাশে বাংলাদেশ, করোনা মোকাবিলায় দিল ওষুধ-ইঞ্জেকশন-স্যানিটাইজার। (ছবি সৌজন্য, টুইটার @BDMOFA)
কঠিন সময় ভারতের পাশে বাংলাদেশ, করোনা মোকাবিলায় দিল ওষুধ-ইঞ্জেকশন-স্যানিটাইজার। (ছবি সৌজন্য, টুইটার @BDMOFA)

কঠিন সময় ভারতের পাশে বাংলাদেশ, করোনা মোকাবিলায় দিল ওষুধ-ইঞ্জেকশন-স্যানিটাইজার

  • কঠিন সময় ভারতের পাশে এসে দাঁড়াল বাংলাদেশ।

কঠিন সময় ভারতের পাশে এসে দাঁড়াল বাংলাদেশ। করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিল প্রতিবেশী দেশ। চার ট্রাক ভরতি করোনা চিকিৎসার সরঞ্জাম ভারতে পাঠাল বাংলাদেশ। সে দেশের বিদেশ মন্ত্রক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই চিকিৎসা সরঞ্জাম পাঠিয়েছে। পেট্রোপোল সীমান্তে করোনা ব্যবহৃত চিকিৎসা সরঞ্জামগুলো চারটি ট্রাকে করে এসে পৌঁছয়। সেগুলো ভারতীয় রেড ক্রস সোসাইটির হাতে তুলে দেন বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান।

ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন শেখ হাসিনা। তাতে তিনি ভারতের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। একইসঙ্গে দেশের পাশে থেকে সব রকমের সাহায্যের আশ্বাসও দিয়েছেন তিনি।

জানা গিয়েছে, চলতি মাসের শুরুতেই রেমডিসিভির ইঞ্জেকশনের ১০ হাজার ভায়াল পাঠিয়েছিল বাংলাদেশ। সেখানকার বৃহত্তম ওষুধ প্রস্তুতকারক সংস্থা বেক্সিমকো ভায়ালগুওলা তৈরি করে সেগুলো বিদেশ মন্ত্রকের নির্দেশে ভারতে পাঠায়। তারপরই এবার এই চারটি ট্রাক ভরতি করে পাঠানো হল করোনা চিকিৎসা সংক্রান্ত সরঞ্জাম। এর মধ্যে ১৮ ধরনের ওষুধ পাঠিয়েছে বাংলাদেশ। রয়েছে ২,৬৭২ বাক্স প্যারাসিটামল, অ্যান্টিবায়োটিক, ইঞ্জেকশন ও স্যানিটাইজার।

বন্ধ করুন