ব্রেকিং নিউজ

করোনাভাইরাসে আক্রান্ত অবস্থায় প্রথম মৃত্যু বাংলাদেশে, মৃতের বয়স ৭০-এর বেশি

মিরজাদি সাবরিনা ফ্লোরা। ফাইল ছবি
মিরজাদি সাবরিনা ফ্লোরা। ফাইল ছবি

তিনি আগে থেকেই ফুসফুস, কিডনি ও হৃদপিণ্ডের সমস্যায় ভুগছিলেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে মৃত্যু হল ১ জনের। এই প্রথম পড়শি দেশটিতে এই ভাইরাস সংক্রমণে মৃত্যুর খবর মিলল। বুধবার দুপুরে সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছেন সেদেশের রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ গবেষণা ইন্সটিটিউটের প্রধান মিরজাদি সেবরিনা ফ্লোরা। দেশটিতে এই মুহূর্তে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৪।

করোনাভাইরাস প্রতিরোধে গোটা বিশ্বের মতো একাধিক বিধিনিষেধ জারি করেছে বাংলাদেশ সরকার। ইউরোপের বিভিন্নে দেশ থেকে সেদেশে প্রবেশ নিষিদ্ধ হয়েছে। কাটছাঁট করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ পালন অনুষ্ঠানের।

ফ্লোরা জানিয়েছেন, যে ব্যক্তির মৃত্যু হয়েছে তাঁর বয়স ৭০ বছরের বেশি। তিনি আগে থেকেই ফুসফুস, কিডনি ও হৃদপিণ্ডের সমস্যায় ভুগছিলেন। বিদেশ ফেরত এক আত্মীয়ের সংস্পর্শে এসে তাঁর দেহে করোনাভাইরাসের সংক্রমণ ঘটে বলে জানা গিয়েছে।

ওদিকে মঙ্গলবার বিকেলে কলকাতায় প্রথম করোনাভাইরাস আক্রান্তের সন্ধান মিলেছে। বেলেঘাটা আইডিতে চিকিৎসাধীন ওই তরুণ রবিবার বিলেত থেকে ফিরেছিলেন। তাঁর মা নবান্নে স্বরাষ্ট্র দফতরের পদস্থ আধিকারিক। আমলার ছেলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় নবান্নে শুরু হয়েছে জীবণু নিধনের কাজ।



বন্ধ করুন