বাংলা নিউজ > ঘরে বাইরে > পয়গম্বর বিতর্ক নিয়ে মুখ খুললেন বাংলাদেশের মন্ত্রী, সাবধানে পা ফেলছে প্রতিবেশী !
পয়গম্বর মন্তব্য নিয়ে বাংলাদেশেও দানা বেঁধেছিল আন্দোলন (Photo by Munir uz ZAMAN / AFP) (AFP)

পয়গম্বর বিতর্ক নিয়ে মুখ খুললেন বাংলাদেশের মন্ত্রী, সাবধানে পা ফেলছে প্রতিবেশী !

  • শুক্রবারের প্রার্থনার পরে বাংলাদেশের কিছু এলাকায় নূপুর শর্মার মন্তব্যের পরিপ্রেক্ষিতে প্রতিবাদ কর্মসূচিও পালিত হয়।এমনকী ভারতীয় জিনিসপত্র বয়কট করার পক্ষেও দাবি উঠতে থাকে। মূলত জমায়েত উলেমা বাংলাদেশ,খিলাফৎ মজলিস ইসলাম ঐক্যজোটের তরফে এসব প্রতিবাদ হয়।

রেজাউল এইচ লস্কর

পয়গম্বর হজরত মহম্মদের মর্যাদা সংক্রান্ত ব্যাপাকে কোনও আপোশ করবে না বাংলাদেশ।তবে যে বিতর্ক দানা বেঁধেছে বিজেপির দুই প্রাক্তন নেতৃত্বের কথায় তা সম্পূর্ণভাবে বাইরের বিষয়। সাফ জানিয়ে দিলেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসান মহম্মদ।

শনিবার ভারতীয় সংবাদমাধ্যমের সামনে তিনি জানিয়ে দেন ভারতের কর্তৃপক্ষ বিজেপির ওই মুখপাত্রদের বিরুদ্ধে যে পদক্ষেপ নিয়েছে তাকে স্বাগত জানাচ্ছি। প্রসঙ্গত এই প্রথম বাংলাদেশের শাসকদল আওয়ামি লিগের কোনও নেতা সরকারের তরফে এই ইস্যুতে মুখ খুললেন।

তিনি বলেন, পয়গম্বর হজরত মহম্মদের সম্মানের প্রশ্নে আমরা কোনও আপোশ করব না। পয়গম্বরের বিরুদ্ধে যে মন্তব্য করা হয়েছে তা নিন্দাজনক। তবে যাঁরা এটা বলেছেন তাঁদের বিরুদ্ধে ভারত সরকার যে আইনী পদক্ষেপ নিয়েছে তাকে স্বাগত জানাচ্ছি আমরা।

তিনি বলেন, এটা আমাদের অভ্যন্তরীন বিষয় নয়। এটা বাইরের বিষয়। এটা ভারতের বিষয়। আমি মনে করি না এটা নিয়ে বিস্তারিত কিছু বলার আছে। মধ্য প্রাচ্য, ইন্দোনেশিয়া, পাকিস্তান, মলদ্বীপের মতো এনিয়ে বেশি মনোযোগেরও দরকার নেই।

এদিকে শুক্রবারের প্রার্থনার পরে বাংলাদেশের কিছু এলাকায় নূপুর শর্মার মন্তব্যের পরিপ্রেক্ষিতে প্রতিবাদ কর্মসূচিও পালিত হয়।এমনকী ভারতীয় জিনিসপত্র বয়কট করার পক্ষেও দাবি উঠতে থাকে। মূলত জমায়েত উলেমা বাংলাদেশ,খিলাফৎ মজলিস ইসলাম ঐক্যজোটের তরফে এসব প্রতিবাদ হয়। তবে ওয়াকিবহাল মহলের মতে, ইসলামিক গ্রুপ যাতে উৎসাহ না পায় সেকারণে বাংলাদেশ সরকার এই ইস্যুতে সতর্ক হয়ে পা ফেলছে।

বন্ধ করুন