বাংলা নিউজ > ঘরে বাইরে > দক্ষিণ আফ্রিকায় আবার এক বাংলাদেশি ব্যবসায়ীর হত্যা, মৃতদেহ পাওয়া গেল দোকানে
দক্ষিণ আফ্রিকায় আবার এক বাংলাদেশি ব্যবসায়ী হত্যা। (প্রতীকী ছবি)

দক্ষিণ আফ্রিকায় আবার এক বাংলাদেশি ব্যবসায়ীর হত্যা, মৃতদেহ পাওয়া গেল দোকানে

  • গত ফেব্রয়ারি মাসের পর জুন মাস, দক্ষিণ আফ্রিকায় খুন হলেন তরুণ বাংলাদেশি ব্যবসায়ী। নিহত ব্যবসায়ির নাম নাহিদুল ইসলাম জয়। তিনি বাংলাদেশের মির্জাপুর জেলার বাসিন্দা। ফেব্রুয়ারি মাসে দক্ষিণ আফ্রিকায় খুন হন মনিরুল হোসেন, ঘটনাচক্রে তিনিও বাংলাদেশের মির্জাপুর জেলার বাসিন্দা ছিলেন।

দক্ষিণ আফ্রিকায় আততায়ীর হাতে খুন হলেন ৩০ বছর বয়সি বাংলাদেশি ব্যবসায়ী নাহিদুল ইসলাম জয়। রবিবার ১৩ জুন বাংলাদেশ স্থানীয় সময় রাত ১১টা নাগাদ দক্ষিণ আফ্রিকার নিউ ক্যাসল শহরে এই হত্যাকান্ড ঘটে। খবর বাংলাদেশ সংবাদমাধ্যম সূত্রে।

এই খবরে শোকের ছায়া নেমে আসে তাঁর আত্মীয় স্বজন ও প্রতিবেশীদের মধ্যে। বাংলাদেশের মির্জাপুর জেলায় তাঁর বাড়ি। তাঁর বাবা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ১২ বছর আগে তাঁর ছেলে আফ্রিকায় যায়। পরে নিউক্যাসেল শহরে একটি দোকান ভাড়া নিয়ে ব্যবসা শুরু করে। এক বছর আগে নাহিদুল দেশে এসে চার মাস থেকে চলে যায়। দোকানে দুর্বৃত্তরা তাঁকে হত্যা করে চলে যায়। তবে দোকান থেকে কী নিয়ে গিয়েছে তিনি জানতে পারেননি।

স্থানীয় এক জনপ্রতিনিধি সংবাদমাধ্যমকে জানিয়েছেন,তিনি শুনেছিলেন নাহিদুল ইসলাম জয় দীর্ঘদিন ধরে আফ্রিকায় ব্যবসা করতেন। সেখানে তাঁকে গুলি করে হত্যা করা হয়েছে।

গত ১৮ ফেব্রুয়ারি মির্জাপুর জেলারই আরেক তরুন বাংলাদেশি ব্যবসায়ি ৩৬ বছর বয়সি মনির হোসেনকে দক্ষিণ আফ্রিকায় গুলি করে হত্যা করা হয়। তিনি দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়া শহরে নির্মাণ সামগ্রীর ব্যবসা করতেন।

বন্ধ করুন