বাংলা নিউজ > ঘরে বাইরে > ২৬/১১-র মূলচক্রী হাফিজ সইদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফেরাল পাকিস্তান : রিপোর্ট
২৬/১১ মুম্বই হামলার মূল চক্রী হাফিদ সইদ (ফাইল ছবি, সৌজন্য এপি)
২৬/১১ মুম্বই হামলার মূল চক্রী হাফিদ সইদ (ফাইল ছবি, সৌজন্য এপি)

২৬/১১-র মূলচক্রী হাফিজ সইদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফেরাল পাকিস্তান : রিপোর্ট

  • শুধু সইদ নয়, নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়া এবং লস্কর-ই-তইবার একাধিক সদস্যকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে লেনদেনের অনুমতি দেওয়া হয়েছে।

মুম্বই হামলার মূল চক্রী হাফিদ সইদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফের চালু করল পাকিস্তান। তবে শুধু সইদ নয়, নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়া এবং লস্কর-ই-তইবার একাধিক সদস্যকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে আর্থিক লেনদেনের অনুমতি দেওয়া হয়েছে। পাকিস্তানের একটি সংবাদমাধ্যমে একথা জানানো হয়েছে।

সেই সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের নিষেধাজ্ঞা কমিটির অনুমোদনের পরেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফিরিয়েছে ইমরান খান প্রশাসন। ২৬/১১ মুম্বই হামলার মূল চক্রী ছাড়াও আবদুল সালাম ভুট্টাবি, হাজি এম আসরাফ, ইয়াহইয়া মুজাহিদ এবং জাফর ইকবালকেও আর্থিক লেনদেনর ছাড়পত্র দেওয়া হয়েছে। নিষিদ্ধ জঙ্গি সংগঠনের ওই সদস্যরা আপাতত জেলে রয়েছে। বন্দিত্বের মেয়াদ এক থেকে পাঁচ বছর। সন্ত্রাসবাদী কার্যকলাপে অর্থ জোগানের জন্য তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল পঞ্জাব সন্ত্রাস বিরোধী বিভাগ।

সূত্র উদ্ধৃত করে ওই সংবাদমাধ্যম দাবি করেছে, যে জামাত সদস্যরা এখন ‘সক্রিয়’ নয়, তারা ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়ার জন্য রাষ্ট্রসংঘে আর্জি জানিয়েছিল, যাতে তারা নিজেদের সংসার খরচ চালাতে পারে। পাকিস্তান সরকারের কাছে নিজেদের উপার্জন, আয়ের উৎসও তুলে ধরেছিল। ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর-সহ সেইসব তথ্য রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে পাঠানো হয়েছিল বলে দাবি করেছে ওই সংবাদমাধ্যম।

বন্ধ করুন